আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপ স্বপ্ন শেষ ঋষভের; কবে ফিরবেন তাও অনিশ্চিত

গত ডিসেম্বরে বাংলাদেশ সিরিজ শেষ করে দেশে ফেরার পর বাড়ি ফেরার পথে মারাত্মক সড়ক দুর্ঘটনার শিকার হন ভারতীয় ক্রিকেটার ঋষভ পান্থ। যার জন্য তাকে লম্বা সময়ের জন্য থাকতে হবে ক্রিকেটের বাইরে, ফলে খেলতে পারবেন না ঘরের মাঠে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ।

বিশ্বকাপ স্বপ্ন শেষ ঋষভের; কবে ফিরবেন তাও অনিশ্চিত

বিশ্বকাপ স্বপ্ন শেষ ঋষভের; কবে ফিরবেন তাও অনিশ্চিত। ছবিঃ সংগৃহীত

দুর্ঘটনায় মাথায়, পিঠে ও দুই পায়ে গুরুতর চোট পেয়েছিলেন পান্থ। ইতোমধ্যেই দুই বার পায়ের লিগমেন্টে অস্ত্রোপচার করা হয়েছে হয়েছে। যার চোট এখনো সারেনি।

আরও একটি সার্জারি করতে হবে কিন্তু তা এখনই সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। যার জন্য অন্তত আরো ছয় মাস অপেক্ষা করতে হবে। এরপর তৃতীয় সার্জারির চিকিৎসা শেষ হলেও কবে নাগাদ তিনি মাঠে ফিরতে পারবেন, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

ঋষভের চিকিৎসকরা তাকে কয়েক দিন পর হাঁটানোর চেষ্টা করবেন বলে জানিয়েছেন। প্রথমে ওয়াকারের সাহায্যে ও পরে কোনো অবলম্বন ছাড়াই হাঁটানোর চেষ্টা করা হবে তাকে।

আরও পড়ুনঃ প্রকাশ্যে সমালোচনা করায় শাস্তি পেলেন দেশসেরা কোচ সালাউদ্দিন

দুটি হাঁটুই ক্ষতিগ্রস্ত হওয়ায় অস্ত্রোপচারের পরও কতটা স্বাভাবিক হাঁটাচলা করতে পারবেন ঋষভ, তা নিয়ে যথেষ্ট চিন্তায় রয়েছেন চিকিৎসকরা।

এদিকে, চলতি বছরের শেষ দিকে ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ঘরের মাঠে ক্রিকেটের সবচেয়ে বড় আসরে পান্থ যে খেলতে পারবেন না তা মোটামুটি নিশ্চিত।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট