আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের এক ক্রিকেটার

ডেষ্ক রিপোর্ট- গত আসরে চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরেছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। স্বাভাবিকভাবেই এবারও তেমনটাই আশা ছিলো জুনিয়র টাইগারদের প্রতি। যদিও সেই প্রত্যাশা পূরণ করা তো দূরের কথা, দল হয়েই খেলতে পারেনি এবারের ব্যাচ। অষ্টম স্থানে থেকেই বিশ্বকাপ মিশন শেষ করতে হয়ে রকিবুলের দলকে। তবে পুরো আসর জুড়ে দারুণ বোলিং করেন পেসার রিপন মন্ডল। আর তাইতো আইসিসির তরফ থেকে পুরস্কারও পেয়েছেন এ টাইগার বোলার।

গতকাল (শনিবার) ইংল্যান্ডকে হারিয়ে রেকর্ড পঞ্চমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নিয়েছে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। আর একদিন পার না হতেই আসরের সেরা একাদশ ঘোষণা করলো আইসিসি। যেখানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি পেসার রিপন মন্ডল।

এবারের বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে বল হাতে ১৪ উইকেট শিকার করেন ১৮ বছর বয়সী এ ক্রিকেটার। এছাড়া ইনিংসের শেষে দিকে ব্যাট হাতে চার ইনিংসে ৫৬ রান করেন রিপন। প্রতি ম্যাচেই ছিলেন অপরাজিত। মূলত বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণেই বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নেন এ টাইগার ক্রিকেটার।

আরও পড়ুন-  ইংল্যান্ডকে হারিয়ে পঞ্চম যুব বিশ্বকাপ জয় ভারতের

অধিনায়ক হিসেবে একাদশে রাখা হয় ভারতের ইয়াশ ঢুলকে। চ্যাম্পিয়ন দল থেকেই সর্বোচ্চ তিন ক্রিকেটারের নাম রয়েছে এই একাদশে। দলের উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের হাসিবুল্লাহ খানকে। রিপন ছাড়া একাদশে জায়গা করে নেওয়া অন্য দুই পেসার হচ্ছেন ইংল্যান্ডের জশ বয়ডেন ও পাকিস্তানের আওয়াইস আলি।

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ৫০৬ রান করে একাদশে নিজের নাম লেখান দক্ষিণ আফ্রিকান ব্যাটার দেওয়াল্ড ব্রেভিস। এছাড়াও রয়েছেন আসর জুড়ে ব্যাট হাতে ছড়ি ঘুরানো টিগ উইলি এবং টম প্রেস্টরা।

এক নজরে দেখে নিন ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ-

হাসিবুল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), দেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), ইয়াশ ঢুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েলেলাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি ওস্তাওয়াল (ভারত), রিপন মন্ডল (বাংলাদেশ), আওয়াইস আলি (পাকিস্তান) ও জশ বয়ডেন (ইংল্যান্ড)।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট