আমাদের সাথে যুক্ত থাকুন

ইংল্যান্ড

বিপিএলে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ক্রিকেটার রবিন দাসের স্বপ্ন পূরণ

বিশ্ব চ্যাপিয়ন ইংল্যান্ডের ক্রিকেটাররা যখন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলেন, তখন তা আসরটিতে নতুন মাত্রা যুক্ত করে। আর সেই ক্রিকেটাদের কেউ যখন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক হয়, তখন বাংলায় আয়োজিত ফ্র্যাঞ্চাইজিটিকে আকর্ষণীয় করে তোলে। এমনই একজন ক্রিকেটার রবিন দাস, আসন্ন বিপিএল খেলতে ঢাকায় আসবেন বাংলাদেশি বংশোদ্ভূত এই ইংলিশ ক্রিকেটার। ঢাকা ডমিনেটরসের হয়ে মাঠ মাতাবেন ২০ বছর বয়সী এই ক্রিকেটার। ঢাকার হয়ে বিপিএলে রবিন দাসের খেলার বিষয়টি নিশ্চিত করেছে তার দল।

বিপিএলে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ক্রিকেটার রবিন দাসের স্বপ্ন পূরণ

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ক্রিকেটার রবিন দাস। ছবি: সংগৃহীত

এখন আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও সাসেক্সের হয়ে নিয়মিত খেলছেন এই ক্রিকেটার।

২০২০ সালে সাসেক্স শার্কসের বিপক্ষে টি-২০ অভিষেক হয় তার। এরমধ্যে গত মৌসুমে সাসেক্স শার্কস এবং গ্ল্যামারগানের বিপক্ষে ম্যাচের পাশাপাশি ২০২২ রয়্যাল লন্ডন কাপে আটটি ম্যাচের মধ্যে সাতটিতে খেলেছেন এই তরুণ।

এই সাত ম্যাচে ২৮ গড়ে ২০২ রান এসেছে তার ব্যাট থেকে। ব্যাট করেছেন ১১৬.৭৬ স্ট্রাইকরেটে।

আরও পড়ুন…বিপিএলের ‘এলোমেলো’ অবস্থা নিয়ে সাকিবের বিস্ফোরক মন্তব্য

বিপিএল এবারের আসর মাঠ গড়াতে যাচ্ছে শুক্রবার, ৬ জানুয়ারি থেকে। উদ্বোধনী দিনে দুপুর ২.১৫ মিনিটে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সিলেট সিক্সারর্স। সন্ধ্যা ৭.১৫ মিনিটে লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্স।

ঢাকা ডমিনেটরসের বিদেশি ক্রিকেটার শান মাসুদ, আহমেদ শেহজাদ ও উসমান গানির সাথে দেখা যাবে রবিন দাসকেও। এছাড়া দেশি তারকা ক্রিকেটারদের মধ্যে আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার।

আরও পড়ুন… বিপিএলের মান নিয়ে ভাবছেন না মিরাজরা

ক্রিকডট/আইএ

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ইংল্যান্ড