আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

বিপিএলে গেইলের মতো আগ্রাসী ভূমিকা রাখতে চান লুইস

ক্রিকেটের ছোট ফরম্যাটে এক অনন্য নাম ক্রিস গেইল, পরিচিত ইউনিভার্স বস নামেই। এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ইন্ডিজের এই বিধ্বংসী তারকা খেলোয়াড় খেলবেন বরিশাল হয়ে।

বয়স বেড়েছে তার, যার প্রভাব পড়ছে পারফরম্যান্সেও। ব্যাটে নেই আগের মত ধার। তবে অতীতেই তিনি যে তান্ডব করে গেছেন ক্রিকেট ইতিহাসে, তাতে ক্রিকেটপ্রেমীরা আজীবন মনে রাখবেন তাকে। ক্রিস গেইলের আদলে আগ্রাসী ব্যাটিং এবং ভালো পারফরম্যান্স এর মাধ্যমে নিজেকে বিশ্বের কাছে তুলে ধরতে চান জ্যামাইকান তারকা ক্রিকেটার কেনার লুইস।

এবারই প্রথম কোন বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলের হয়ে খেলতে আসবেন কেনার লুইস। বিপিএলে চট্টগ্রামের হয়ে খেলবেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। তিনি জানান যে, প্রথমবারের মত তিনি বিপিএলে খেলতে আসছেন বাংলাদেশে। এজন্য তিনি উদগ্রীব এবং উৎসাহী৷ আশা করছেন, বেশ ভালো কিছু বিগ হিট এবং ইনিংস উপহার দিতে পারবেন বাংলাদেশি দর্শকদের।

এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি কেনার লুইসের। এখন পর্যন্ত তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩১ ম্যাচে ১৩০ স্ট্রাইক রেটে ৪ টি অর্ধশতক সহ করেছেন ৬৬৭ রান। মূলত তার ব্যাটিং স্টাইলের কারনেই তাকে তুলনা করা হয় ক্রিস গেইলের সাথে।

এ প্রসঙ্গে লুইসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কিংবদন্তির সঙ্গে আমাকে তুলনা করাটা অবশ্যই সম্মানের বিষয়। আমি নিজেকে ক্রিস গেইলের মতো করে গড়ে তুলতে চাই, দিতে চাই নিজের সেরাটা।

ঢাকার উইকেট নিয়ে জানতে চাইলে ক্যারিবীয় এই খেলোয়াড় বলেন, গত রাতে কয়েক ঘণ্টা দলের সঙ্গে কাটিয়েছি। দলে তারুণ্যের অধিক্য। আমরা একটা দল হিসেবে খেলতে চাই, প্রতিযোগিতায় ভালো করতে হলে দল হিসেবে খেলতে হবে। শুনেছি এখানকার উইকেটগুলো মাঝে-মধ্যে মন্থর, মাঝে-মধ্যে ফাস্ট হয়। আশা করছি, এ অবস্থার সাথে মানিয়ে নিতে সমস্যা হবে না।

আত্মবিশ্বাসের কমতি নেই কেনার লুইসের মাঝে। নিজের সেরাটা দিতে প্রস্তুত বাংলাদেশ প্রিমিয়ার লিগে। চিন্তিত নন বাংলাদেশের ক্ষণে ক্ষণে রুপ পালটে নেওয়া উইকেট নিয়েও। যা ভাবছেন, সব ইতিবাচকই ভাবছেন তিনি। আর তাই হয়তো চট্টগ্রামের হয়ে এবারের আসরে জ্বলে উঠতে পারেন কেনার লুইস। প্রতিদ্বন্দ্বিতা করবেন অন্যান্য তারকা ত্রিকেটারদের সাথে। এগিয়ে নিয়ে যেতে চাইবেন তার দলকে নিয়ে। সে আশায়ই শোনা যায় তার বক্তব্যের মাঝে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট