আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

বিপিএলে উড়ন্ত সূচনা পেল মাশরাফির সিলেট

৮ মাস পর মাঠে নেমেছেন, নেমেই তুলে নিয়েছেন জয়। উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চেলেঞ্জার্সকে হারিয়ে বিপিএলে উড়ন্ত সূচনা করেছে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্টাইকার্স।

বিপিএলে উড়ন্ত সূচনা পেল মাশরাফির সিলেট

বিপিএলে উড়ন্ত সূচনা পেল মাশরাফির সিলেট। ছবিঃ সংগৃহীত

টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ৪৫ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় নতুন দল সিলেট স্ট্রাইকার্স।

সিলেটের জয়ের অর্ধেক কাজ সেরে রেখেছিলেন বোলাররাই। জয়ের জন্য নবাগতদের সামনে লক্ষ্য ছিল মাত্র ৯০ রানের। তবে শুরুতেই কলিন আকারম্যানকে ১ রানে ফিরিয়ে একটু আশা জাগিয়েছিলেন চট্টগ্রামের মৃত্যুঞ্জয় চৌধুরী।

কিন্তু তাতে কোনো লাভ অবশ্য হয়নি। নাজমুল হোসেন শান্ত আর জাকির হোসেন মিলে সহজেই জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যায় সিলেটকে। জাকির ২১ বলে ২৭ রান করে আউট হলেও শান্ত খেলেন ৪১ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংস। মুশফিকুর রহিম অপরাজিত ছিলেন ৮ বলে ৬ রান করে।

টি-টোয়েন্টিকে ব্যাটারদের খেলা বলা হলেও বিপিএলের ক্ষেত্রে তা একদমই ভিন্ন। এখানে বোলারদের রাজ চলে। বর্তমান আবহাওয়ার মতোই ঠান্ডা ব্যাটিংয়ে শুরু হল বিপিএলের নবম আসর।

আরও পড়ুনঃ মাঠেই জুমার নামাজ আদায় করলেন সাকিব-তামিমরা

ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজন করার অন্যতম একটি কারণ হলো, দর্শকদের বিনোদন দেয়া। কিন্তু এখানে বিনোদন তো দূরের কথা, রীতিমত জোর করে টেস্টের ব্যাটিং দেখানোর মতোই অবস্থা হয়েছে। নতুন দল সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে কোনো মতে ৮৯ রান তুলেছে গতবার প্লে অফ খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর এর জন্য তারা উইকেট হারিয়েছে ৯টি।

চট্টগ্রামের হারটা শুরু হয় টস দিয়েই। টসে হেরে শুভাগতহোমের দলকে ব্যাটিংয়ে পাঠান সিলেট অধিনায়ক মাশরাফি। এরপর শুরু থেকেই কোণঠাসা চট্টগ্রাম। একমাত্র আফিফ হোসেন ছাড়া দলটির কোনো ব্যাটারের কেউই নূন্যতম একশ স্ট্রাইকরেটেও রান করতে পারেননি।

আফিফ হোসেন একটা প্রান্ত ধরে কিছুটা সময় লড়েছিলেন। কিন্তু ২৩ বলে ৩ বাউন্ডারিতে ২৫ করে আউট হন তিনিও। পুরো ২০ ওভারের ইনিংস খেলে ৮৯ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম।

সিলেটের পেসার রেজাউর রহমান রাজা ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন ৪টি উইকেট। ৭ রানে ২ উইকেট শিকার মোহাম্মদ আমিরের। অধিনায়ক মাশরাফি ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন একটি উইকেট।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট