আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

বিগ ব্যাশে ব্যাটিং তাণ্ডবে নতুন রেকর্ড ম্যাক্সওয়েলের

অবিশ্বাস্য ব্যাটিং করছেন ম্যাক্সওয়েল। এমনিতেও তার কাছে স্পেশাল ছিলো এই ম্যাচ, সাথে তার বিধ্বংসী ব্যাটে করে তুলেছেন পুরো দর্শক আর বিশ্ববাসীর কাছেও স্পেশাল। বিগ ব্যাশের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন ম্যাক্সওয়েল, ক্রিকেটপ্রেমীরা সাক্ষী হলেন ম্যাক্সওয়েল টর্নেডোর

৬৪ বলে ১৫৪ রানের মত এক বিশাল ইনিংসের সাক্ষী হলেন বিশ্ববাসী, ম্যাক্সওয়েলের ব্যাট থেকে এমন বিধ্বংসী ম্যাচ ভেঙ্গে দিয়েছে বিগ ব্যাশের অন্যান্য রেকর্ড। এতে করে তার মেলবোর্ন স্টারস বিশ্বজুড়ে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সমস্ত লিগগুলো মিলিয়ে সর্বোচ্চ দলগত ইনিংসেরও রেকর্ডে নাম লেখায়। হোবার্ট হ্যারিকেনসের বিপক্ষে, ২ উইকেটে ২৭৩ রান তুলেছে ম্যাক্সওয়েলের দল মেলবোর্ন স্টারস।

অসাধারণ এই ম্যাচের মাধ্যমে ম্যাক্সওয়েল ভেঙ্গেছেন অন্য অলরাউন্ডার মার্কাস স্টয়নিসের রেকর্ড। অনেকটা কাকতালীয় ভাবে কিংবা আকষ্মিকভাবেই ম্যাক্সওয়েল যখন একের পর এক ঝলক দেখিয়ে যাচ্ছিলেন ব্যাটে, তখন উইকেটের অন্য প্রান্তে ছিলেন সেই স্টয়নিসই।

শুধুই কি উইকেটের অপরপ্রান্ত থেকে সতীর্থের এমন ইনিংস উপভোগ করছিলেন তিনি! মোটেই তা নয়! রীতিমতো তিনিও শামীল হলেন বোলারদের কচুকাটায়। স্ট্রাইক রেইট হিসেব করলে ম্যাক্সওয়েল থেকেও বেশি বিধ্বংসী ছিলেন স্টয়নিসই। দুজনের স্ট্রাইক রেটের পার্থক্যটা মাত্র ১.৩১! স্টয়নিসে ৩১ বলে ৭৫ রান সংগ্রহ করেন, যাতে ছিলো ৪ টি চার, এবং ৬ টি ছয়।

২০১৪ সালে ক্রেইগ সিমন্স অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ৩৯ বলে করেছিলেন দ্রুততম অর্ধশতক। আর এবার ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডের পাশাপাশি আরেকটি রেকর্ড নিজের খাতায় নাম লেখান ম্যাক্সওয়েল। ৪১ বলেই করেন অর্ধশতক। যাকিনা দ্বিতীয় সর্বোচ্চ দ্রুততম অর্ধশতক বিগ ব্যাশের রেকর্ডে।

বিগ ব্যাশে নিজের পাশাপাশি দলকেও তিনি টেনে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। যা এখন পর্যন্ত কেউ করতে পারেনি। পয়েন্ট তালিকায় ছয় নাম্বারে থাকা মেলবোর্ন স্টারসের পক্ষে এমনিতেও প্লে-অফে যাওয়া সম্ভব নয়। অনেকটা নিয়মরক্ষার ম্যাচই বলা যেতে পারে। ১০৬ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেন ম্যাক্সওয়েল রা। অর্থহীন এই নিয়ম রক্ষার ম্যাচকেই এক ইতিহাসের সাক্ষী বানিয়ে দিলেন ইতিহাস গড়ার যাদুকর ম্যাক্সওয়েল।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট