আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

বিগ ব্যাশে চার বলে ৪ উইকেটের রেকর্ড

জাতীয় দলের হয়ে খেলেছেন দীর্ঘ ছয় বছর আগে, তবে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না হলেও ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিগ ব্যাশে নিয়মিত দেখা যায় তাকে। তিনি আর কেউ নন, বলছি লেগ স্পিনার ক্যামেরন বয়েসের কথা।

মেলবোর্ন রেনেগেডসের ৩২ বছর বয়সী এই লেগ স্পিনার আজ রীতিমত রেকর্ড গড়েছেন। বিগ ব্যাশের ইতিহাসে এই প্রথমবারের মত কোন বোলার ৪ বলে ৪ উইকেট নিয়েছেন। অবাক হওয়ারই বিষয়! এমন নজির সচরাচর দেখা যায়না। এমসিজিতে সিডনি থান্ডারের বিপক্ষে তার এই ইতিহাস। সপ্তম ওভারে বল করতে এসে অ্যালেক্স হেলসকে আউট করেন বয়েস।

সেটি ছিলো তার প্রথম ওভার। শেষ বলে উইকেট নিয়ে, ইনিংসের নবম এবং তার ব্যক্তিগত দ্বিতীয় নাম্বার ওভার করতে আসেন তিনি। এবার আর তাকে আটকায় কে! প্রথম তিন বলেই তুলে নেন জ্যাসন সাঙ্গা, অ্যালেক্স রস ও ড্যানিয়েল স্যামসকেও। সব মিলিয়ে ২১ রানে নিয়ে নেন ৫ উইকেট। মেলবোর্ন রেনেগেডসের পক্ষে বিগ ব্যাশে এটিই তার সবথেকে ভালো বোলিং।

ক্যামেরন বয়েস টি–টোয়েন্টিতে দশম বোলার হিসেবে চার বলে ৪ উইকেট নেন। জাতীয় দলে থাকাকালীন অস্ট্রেলিয়ার হয়ে সাত টি–টোয়েন্টিতে নেন ৮ উইকেট।

এর আগে গত বছর ভারতের ঘরোয়া ক্রিকেটে এমন একটি নজির দেখা যায়। বল করেছিলেন বিদর্ভের পেসার দর্শন নালকান্দে। সৈয়দ মুশতাক আলী ট্রফিতে চার বলে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। তবে বিগ ব্যাশের মত অত জনপ্রিয় নয় সে খেলা।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট