আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

বাবরের মতো স্বার্থপর আরও ২-৩ জন দরকার: আজমল

গোটা দুনিয়ার কাছে বাবর আজম সময়ের অন্যতম সেরা ব্যাটার হলেও নিজ দেশ পাকিস্তানেই অনেকের কাছে বাবর স্বার্থপর একজন ব্যাটসম্যান। সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানের হারের পর সেই আলোচনা ব্যাপকভাবে সামনে আসে।

বাবরের মতো স্বার্থপর আরও ২-৩ জন দরকার: আজমল

‘বাবরের মতো স্বার্থপর আরও ২-৩ জন দরকার’। ছবিঃ সংগৃহীত

তবে সাবেক পাক স্পিনার সাঈদ আজমল মনে করেন, বাবর যদি স্বার্থপর হয়, তবে পাকিস্তান ক্রিকেট দলে তার মতো আরও দুই-তিনজন স্বার্থপর খেলোয়াড় প্রয়োজন।

বুধবার(১১ জানুয়ারি) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭৯ রানে হারায় নিউজিল্যান্ড এবং সিরিজে সমতায় ফেরে। কিউইদের ২৬১ রানের জবাবে পাকিস্তান থামে ১৮২ রানে।

ওই ম্যাচে ১১৪ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় ৭৯ রান করেন ক্যাপ্টেন বাবর। আর ধীরগতির এই ইনিংসের কারণেই মূলত সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। এমনকি সাবেক পাকিস্তানি পেস বোলিং লেজেন্ড শোয়েব আখতার বাবরের ব্যাটিং দেখে হাই উঠছে জানিয়ে ইঙ্গিতপূর্ণ পোস্টও দিয়েছিলেন।

বাবরের সব সমালোচকদের কড়া জবাব দিয়ে আজমল বলেন, ‘যদি বাবর স্বার্থপর হয়, তা হলে আমাদের আরও অতিরিক্ত দুই-তিনজন এমন খেলোয়াড় প্রয়োজন। বাবর একজন ভালো খেলোয়াড়। তার ব্যাটিংয়ের নেতিবাচক যে কোনো কিছু শোধরানো সম্ভব।’

আরও পড়ুনঃ দুই হারের পর এবার রিজওয়াকে নিয়ে মাঠে নেমেছে কুমিল্লা

এর মাঝে বাবরকে টেস্ট ও ওয়ানডের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। তবে এখানেও আজমলের সমর্থন পাচ্ছেন বাবর। সাবেক এই স্পিনার বলেছেন, ‘তিন সংস্করণে অধিনায়ক ভাগ করার প্রয়োজন নেই। এর পরও যদি করার প্রয়োজন হয়, তবে সে ক্ষেত্রে সাদা বল ও লাল বলের জন্য আলাদা অধিনায়ক করা উচিত।’

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট