আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক প্রিন্সের পদত্যাগ

বাংলাদেশ দলের নতুন ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স দায়িত্ব নেওয়ার পরপরই অ্যাশওয়েল প্রিন্সের থাকা না থাকা নিয়ে শুরু হয়েছিলো গুঞ্জন। অবশেষে সে গুঞ্জনটাই সত্যি হলো। সাকিব আল হাসানদের ব্যাটিং গুরু হিসেবে আর দেখা যাবেনা অ্যাশওয়েল প্রিন্সকে।

৪৪ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান এই পরামর্শককে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হতে বাদ দেওয়া না হলেও নিজে থেকেই পদত্যাগ করেন প্রিন্স। তার এই পদত্যাগ যেনো আগে থেকেই সুতোয় ঝুলছিলো।

আজ বিকেলে প্রিন্স ইমেইলের মাধ্যমে নিজের পদত্যাগ পত্র পাঠিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে মুঠোফোনে যোগাযোগ করা হলে, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘হ্যাঁ, আমরা প্রিন্সের পদত্যাগের ই-মেইল পেয়েছি। ব্যক্তিগত কারণে তিনি আর থাকতে চান না। যেহেতু সিডন্স দায়িত্ব নিয়েছেন, তাই অন্য কাউকে আনা হবে না।’

কিন্তু দক্ষিণ আফ্রিকার সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মূলত পরিবারকে সময় দিতেই প্রিন্সের বাংলাদেশ দলের দায়িত্ব থেকে এই অব্যাহতি।

প্রিন্স বাংলাদেশ দলের খণ্ডকালীন ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়েছিলেন গত বছরের জুনে জিম্বাবুয়ে সফরে। আর তাতে সফলতার দেখা পেলে গত ১২ আগস্ট পূর্ণ মেয়াদে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব দেওয়া হয় তাকে। প্রিন্সের সাথে বাংলাদেশ দলের চুক্তি ছিলো ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

কিন্তু ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশ দলের বাজে পারফরম্যান্সে পরামর্শক হিসেবে প্রিন্সকে ছাঁটাইয়ের দাবি তোলেন অনেকেই। আর তা অবশেষে সত্যি হয়।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট