Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

ঘরের মাঠে আগামী ২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের পরপরই আগামী মার্চের মাঝামাঝি সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ। বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার এই সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আয়োজক বোর্ড ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। 

দক্ষিণ আফ্রিকার এবারের সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। আফগানিস্তানের মতো দক্ষিণ আফ্রিকার সাথের তিনটি ওয়ানডে ম্যাচও আইসিসি সুপার লিগের অংশ এবং বাকি টেস্ট দুটো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

আগামী মার্চের ১৮ তারিখ থেকে ওয়ানডের মাধ্যমে যাত্রা শুরু হবে এই সিরিজের। ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ২০ ও ২৩ মার্চ। প্রথম ওয়ানডে সেঞ্চুরিয়নে খেলার পর, দ্বিতীয় ওয়ানডে জোহানেসবার্গে, এবং তৃতীয়টি ফের সেঞ্চুরিয়নে খেলবেন খেলোয়াড়রা।

৩১ মার্চ থেকে পরবর্তীতে ডারবানে প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। আর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে পোর্ট এলিজাবেথে ৮ এপ্রিল। সব মিলিয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ দুটি চারটি ভ্যানুতে খেলবেন ক্রিকেটাররা।

একনজরে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি 

১৮ মার্চ ২০২২: ১ম ওয়ানডে, সেঞ্চুরিয়ন
২০ মার্চ ২০২২: ২য় ওয়ানডে, জোহানেসবার্গ
২৩ মার্চ ২০২২: ৩য় ওয়ানডে, সেঞ্চুরিয়ন
৩১ মার্চ–৪ এপ্রিল: ১ম টেস্ট, ডারবান
৮ এপ্রিল–১২ এপ্রিল: ২য় টেস্ট, পোর্ট এলিজাবেথ

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট