আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় সিকান্দার রাজা

কোন সন্দেহ ছাড়াই ক্যারিয়ারের সেরা সময় পার করছেন সিকান্দার রাজা। ২০২২ সালে ব্যাটে বলে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন, প্রথমবারের মত ডাক পেয়ছেন আইপিলে। এবার আরও একটা সুখবর পেয়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার। বর্ষসেরা পুরুষ টি-২০ ক্রিকেটারের দৌড়ে মনোনীত চারজনের নাম প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

বর্ষসেরা ট-২০ ক্রিকেটারের তালিকায় সিকান্দার রাজা

বর্ষসেরা ট-২০ ক্রিকেটারের তালিকায় সিকান্দার রাজা। ছবিঃ সংগৃহীত

বর্ষসেরা হওয়ার দৌড়ে যায়গা করে নিতে ২০২২ সালে ২৪ ম্যাচে ৭৩৫ রান করার পাশাপাশি বল হাতে ২৫ উইকেট নিয়েছেন সিকান্দার রাজা।

সিকান্দারের সঙ্গে এই তালিকায় জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের স্যাম কারান, ভারতের সূর্যকুমার যাদব ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

বছরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বেশ ভালোভাবেই আছেন জিম্বাবুয়েতে জন্ম নেয়া ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপেও প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন তিনি।

আরও পড়ুনঃ অধিনায়কত্বের বোঝা নামতেই উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি

সূর্যকুমার যাদব এই বছর টি২০ ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। ব্যাট হাতে এই ইন্ডিয়ান এবছর ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে করেছেন ১১৬৪ রান। এই রান করতে নিজের ঝুলিতে সংগ্রহ করেছেন দুটি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরি।

পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও আছেন এই দৌড়ে। এবছর ২৫ ম্যাচ ব্যাট করে ৯৯৬ রান করেছেন তিনি। এছাড়া উইকেটের পেছন থেকে ধরেছেন ৯টি ক্যাচ এবং করেছেন তিনটি স্ট্যাম্পিং।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট