আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

প্রস্তুতি ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই হওয়ার পথেই হাটছে বাংলাদেশ। ইতিমধ্যেই সুপার লিগের ১২ ম্যাচের মধ্যে ৮ টি জয় নিয়ে ৮০ পয়েন্ট জিতে নিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপ ওয়ানডে সুপার লিগে পয়েন্ট তালিকায় দ্বিতীয় নাম্বারে অবস্থান করছে বাংলাদেশ।

তবে আফগানিস্তানও যে কম যায় এমন নয়। ৫০ ওভারের বিশ্বকাপ ক্রিকেটে আফগানিস্তানের অবস্থানও অত্যন্ত শক্ত। বিশ্বকাপ ওয়ানডে সুপার লিগে আফগানিস্তানের রয়েছে উল্লেখযোগ্য অবস্থান। ৬ ম্যাচের সবগুলো ম্যাচেই জিতেছে তারা। ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৫ম স্থানে অবস্থান করছে আফগানিস্তান।

বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ১২ই ফেব্রুয়ারী ঢাকার মাটিতে পা রাখতে যাচ্ছে আফগানিস্তান। আর কন্ডিশনের সাথে খাপ খাইয়ে বাংলাদেশের বিপক্ষে রণক্ষেত্রে নামতে সিরিজ শুরুর আগেই নিজেদের ঝালিয়ে নিতে সিলেটে এক সপ্তাহের ক্যাম্প করবে আফগানিস্তান।

আফগানিস্তান এবং বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ আটে থাকা দলগুলোই সরাসরি খেলতে পারবে ২০২৩ বিশ্বকাপ। আর এ কারনেই দুই দলের জন্যেই অত্যন্ত গুরত্বপূর্ণ এই সিরিজ।

তবে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে অনুশীলনের সুযোগ পাচ্ছেন না বাংলাদেশি ক্রিকেটাররা। আগামী ১৮ ফেব্রুয়ারি শেষ হবে চলমান বিপিএল। আর রিজার্ভ ডে তে গড়ালে তা শেষ হবে ১৯ ফেব্রুয়ারি। মূলত বিপিএলে খেলার কারনেই বাংলাদেশের খেলোয়াড়রা একসাথে জড়ো হয়ে ওয়ানডে খেলার প্রস্তুতি নিতে পারছেন না।

বিপিএলে টি-টোয়েন্টি খেলার পরপরই ওয়ানডে সিরিজে খেলতে নামবে বাংলাদেশ। সংবাদ মাধ্যমে এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘বিপিএল শেষ করে ২ দিন আগে চট্টগ্রামে যাবে ক্রিকেটাররা। ওখানে ২ দিনের মতো অনুশীলনের সুযোগ পাবে তারা।’

তবে সব ছাড়িয়ে এবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশ ভালো করবে, এমনটাই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট