আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানালেন রুবেল

প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানালেন রুবেল। ছবি-সংগৃহীত

প্রথম শ্রেণির ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের পেসার রুবেল হোসেন। অক্টোবরে শুরু হতে যাওয়া ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর জাতীয় ক্রিকেট লিগে দেখা যাবে না ডানহাতি এ পেসারকে। মূলত নিজেকে টেস্ট ক্রিকেটে আর বিবেচনা না করায় প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়ছেন তিনি। নিজের সিদ্ধান্তের বিষয়ে ইতিমধ্যে বিসিবিকে জানিয়েছেন রুবেল।

তিনি বলেন, ‘আমি নিজেকে টেস্ট ক্রিকেটে আর বিবেচেনা করছি না। এজন্য প্রথম শ্রেণির ক্রিকেট খেলার কোনও মানে নেই। আমার পরিবর্তে নতুন একজন পেসার সুযোগ পেলে তার ভবিষ্যৎ উজ্জ্বল হওয়ার সম্ভাবনা থাকবে। রুবেল বলেন, বয়স বাড়ছে। আমার নিজের শরীরেরও তো একটি বিষয় আছে। এজন্য ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আমার মনোযোগ বেশি। টেস্ট ক্রিকেট আমি পছন্দ করি। কিন্তু এখন আমার শরীর নিয়ে একটু ভাবতে হচ্ছে।

দীর্ঘ ১২ বছরের বেশি টেস্ট ক্যারিয়ারে তেমন কিছু করতে পারেনি রুবেল। যেখানে ২৭ টেস্ট খেলে বল হাতে ৩৬টি উইকেট শিকার করছেন এ পেসার। বোলিং গড় ৭৬.৭৭, ১০টির বেশি টেস্ট খেলা বোলারদের মাঝে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বাজে বোলিং গড় রুবেলের। অন্যদিকে, প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ৬০ ম্যাচ খেলেছেন রুবেল। যেখানে ৫৪.০৩ বোলিং গড়ে ৯৭ টি উইকেট শিকার করছেন ডানহাতি এ পেসার।

আরও পড়ুনঃ আবুধাবি টি-টেন লিগের প্লেয়ার্স ড্রাফটে তামিম

সর্বশেষ ২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলেছেন রুবেল। এরপর তাকে আর দেশের হয়ে সাদা পোশাকে দেখা যায়নি। এছাড়া, সর্বশেষ গত এপ্রিলে ঢাকা লিগে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন এ পেসার। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকায় অলস সময় পার করছেন রুবেল। টুকটাক ফিটনেস ট্রেনিং করছেন তিনি। তবে দীর্ঘদিন ধরেই বোলিং করছেন না ডানহাতি এ পেসার।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট