আমাদের সাথে যুক্ত থাকুন

বাংলাদেশ ক্রিকেট

প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজারি ক্লাবে তামিম

চট্টগ্রামের বিপক্ষে আজ (২০ জানুয়ারি) ভালো ব্যাটিং করলেও নিজের অর্ধশত পুরন করতে ব্যর্থ হন তামিম ইকবাল। ৪৪ রান করে আফিফ হোসেনের কাছে ক্যাচ তুলে দিয়ে আউট হওয়ার আগেই নতুন একটি মাইলফলকে পা রাখেন দেশসেরা ওপেনার।

প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজারি ক্লাবে তামিম

প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজারি ক্লাবে তামিম। ছবিঃ সংগৃহীত

আর সেই মাইলফলক হলো, ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে ৭ হাজারি ক্লাবে ঢুকে পড়লেন তামিম। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খুলনা টাইগার্সের ম্যাচের আগে ২৪২ টি-টোয়েন্টির ২৪১ ইনিংসে ব্যাট করে তার রান ছিল ৬৯৯৫।

ফলে মাঠে নেমে ৫ রান করতেই ৭ হাজারি ক্লাবে পৌঁছে যান টাইগারদের ওডিআই অধিনায়ক। এটি টি-টোয়েন্টির সব ধরনের ক্রিকেট মিলিয়ে করা তামিমের রান।

আরও পড়ুনঃ বিপিএলে সাকিবের ২ হাজার

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান তামিম জাতীয় দলের লাল-সবুজ জার্সি গায়ে ৭৮ ম্যাচে করেছেন ১৭৫৮ রান। ২০১৬ টি-টোয়েন্টিতে ওমানের বিপক্ষে পেয়েছিলেন সেই সেঞ্চুরি। এছাড়া টি-টোয়েন্টিতে সব মিলিয়ে তার সেঞ্চুরি ৪টি। হাফ সেঞ্চুরি আছে ৪৫টি।

সবচেয়ে বেশি রান তোলায় তামিমের পরেই আছেন সাকিব আল হাসান। ৩৫৭ ইনিংসে তার রান ৬৫৪৬। ২৬৫ ইনিংসে ৫৩০১ রান করে তৃতীয় স্থানে আছেন মাহমুদউল্লাহ। চতুর্থ মুশফিকুর রহিম করেছেন ২৩০ ইনিংসে ৫১৩০ রান। এরপর রয়েছেন সাব্বির রহমান। ১৭৫ ইনিংসে তার রান ৩৬৯৯।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন বাংলাদেশ ক্রিকেট