আমাদের সাথে যুক্ত থাকুন

Uncategorized

প্রথম টিটোয়েন্টি: আশা জাগিয়ে পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশ

হারের বৃত্ত ভেঙে বের হতে তারুণনির্ভর দল নিয়ে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু শেষ রক্ষা হলো না। পাকিস্তানের কাছে চার উইকেটে হারলো মাহমুদুল্লাহরা।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজ ১-০ তে এগিয়ে গেলো বাবর আজমের দল। আর বাংলাদেশ হারলো টানা ছয়টি টি-টোয়েন্টি।

ব্যাটিংয়ের শুরুতে ব্যর্থতার পর ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ২৪ রানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় পাকিস্তান। বোলারদের এমন দুর্দান্ত শুরু আশা জাগিয়েছিল। কিন্তু ফখর জামান ও খুশদিল শাহের ৬৮ রানের জুটিতে ম্যাচে ফেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা পাকিস্তান।

                                                              Photo: Online

শেষের দিকে ১৮ বলে দরকার ছিল ৩২ রান, হাতে ৪ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে এটা সহস সমীকরণ হলেও মিরপুরের মাঠের জন্য মোটেও সহজ নয়। এ সময় বোরিংয়ে আসেন মোস্তাফিজুর রহমান, যিনি প্রথম ২ ওভারে দিয়েছেন মাত্র ৩ রান। কিন্তু ফিজ এই ওভারে ১৫ রান দিলে অনেকটাই পাকিস্তানের হাতে চলে যায় ম্যাচ। শেষ ২ ওভারে দরকার ছিল ১৭ রান। কিন্তু ১৯তম ওভারে শরিফুলের তৃতীয় ও পঞ্চম বলে নওয়াজ ছক্কা হাকালে শেষ ওভারে তাদের প্রয়োজন পড়ে মাত্র ২ রান। পরে নিজের প্রথম ওভারে বল করতে আসা আমিনুল ইসলাম বিপ্লবের দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেন শাদাব খান। ২১ রানে শাদাব এবং ১৮ রানে অপরাজিত থাকেন নওয়াজ।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে ভালো বল করেছেন তাসকিন আহমেদ। তিনি ৪ ওভারে ৩১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। বাংলাদেশের পক্ষে ৩৪ বলে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন আফিফ হোসেন, আর ২০ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন মেহেদি হাসান।

পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন হাসান আলী।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন Uncategorized