আমাদের সাথে যুক্ত থাকুন

ফ্র্যাঞ্চাইজি লীগ

প্রথমবারের মতো পিএসএল চ্যাম্পিয়ন আফ্রিদির লাহোর

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের সপ্তম আসরের শিরোপা নিজেদের করে নিয়েছে শাহীন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর কালান্দার্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুলতান সুলতান্সকে ৪২ রানে হারিয়ে প্রথমবারের মত ফাইনাল জিতলো লাহোর কালান্দার্স।

পাকিস্তানের সেনসেশন শাহিন শাহ আফ্রিদি স্বপ্নময় একটি টুর্নামেন্ট কাটালো এবার। পিএসএলে এবারই প্রথম অধিনায়কের গুরুদায়িত্ব পালন করে দলকে এনে দিলেন শিরোপা।

লাহোরে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে দল সংগ্রহ পায় মোট ১৮০ রান। দলের হয়ে অর্ধশতক করেন মোহাম্মদ হাফিজ। ৪৬ বল মোকাবিলা করে ৬৯ রানের ইনিংসে ৯ টি চার এবং ১ টি ছক্কা হাঁকান তিনি। এছাড়াও দলের হয়ে হ্যারি ব্রুক ২২ বলে ২ চার এবং ৩ ছয়ে করেন ৪১ রান। ৮ বলে ৩ ছয় এবং ১ চারে ২২ রান করে অপরাজিত থাকেন ডেভিড ভিসা।

মুলতানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন আসিফ আফ্রিদি।

জবাবে ব্যাট করতে নেমে ৩৬ রানেই মোহাম্মদ রিজওয়ানকে হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুলতান। শুরুতেই নিজের বোলিং নৈপুণ্যে মুলতানকে কোণঠাসা করে ফেলেন হাফিজ। আর বাকি কাজটা করেন অধিনায়ক আফ্রিদি।

৬৩ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা মুলতান আর দাঁড়াতে পারেনি। টপ অর্ডারের ছয় ব্যাটারের মাঝে ত্রিশের ঘর ছুঁতে পারেন নি কেউই। সাত নম্বরে নামা খুশদিল শাহ করেন ২৩ বলে ৩২ রান। শেষমেশ ১৯.৩ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায় মুলতানের ইনিংস।

লাহোর কালান্দার্সের পক্ষে অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি সর্বোচ্চ ৩ টি, মোহাম্মদ হাফিজ ও জামান পান ২ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

টস : লাহোর কালান্দার্স

লাহোর কালান্দার্স : ১৮০/৫ (২০ ওভার)
হাফিজ ৬৯, ব্রুকস ৪১*, ভিসা ২৮*
আসিফ আফ্রিদি ১৯/৩, দহানি ৩৪/১

মুলতান সুলতান্স : ১৩৮/১০ (১৯.৩ ওভার)
খুশদিল ৩২, ডেভিড ২৭
শাহীন ৩০/৩, হাফিজ ২৪/২, জামান ২৫/২

ফল : লাহোর কালান্দার্স ৪২ রানে জয়ী।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ফ্র্যাঞ্চাইজি লীগ