আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

প্রথমবারের মতো টেস্ট দলে নাসুম

কাঁধ ও পাঁজরের ইঞ্জুরি নিয়ে চট্টগ্রাম টেস্ট খেলেছেন সাকিব আল হাসান। প্রথম ইনিংসে বল করেছেন মাত্র ১২ ওভার। পরেরবার বল হাতেই নেননি সাকিব আল হাসান। যদিও ব্যাটিং করেছেন দুই ইনিংসেই।

প্রথমবারের টেস্টে ডাক পেলেন নাসুম

প্রথমবারের মতো টেস্টে ডাক পেলেন নাসুম। ছবিঃ সংগৃহীত

তবে দ্বিতীয় ও শেষ টেস্টে তাকে নিয়ে আছে সংশয়। সাকিব কি শেষ টেস্ট খেলবেন? ভারতের বিপক্ষে ঢাকা টেস্টের দল ঘোষণায় সে প্রশ্ন আরও জোরালো হয়েছে।

দলে বড় ধরনের পরিবর্তন ঘটেছে। প্রথম টেস্টের দল থেকে নেই তিনজন-এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও এনামুল হক বিজয়। দলে আনা হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তিনি।

নাসুমের হঠাৎ অন্তর্ভুুক্তিতেই জেগেছে প্রশ্ন, কাঁধের ইনজুরি আক্রান্ত সাকিবের শেষ টেস্ট খেলা নিয়ে কি তবে সংশয়? সম্ভবত তার ব্যাকআপ হিসেবেই নাসুমকে দলে নেওয়া।

আরও পড়ুনঃ চট্টগ্রাম-সিলেট ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের বিপিএলের

ওদিকে মিনহাজুল আবেদিন নান্নুর আশা পূর্ণ হলো না। প্রধান নির্বাচক আশায় ছিলেন, হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে শেষ টেস্টে দলে ফিরবেন তামিম ইকবাল। সেটা হচ্ছে না।

২২ ডিসেম্বর থেকে শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট। রোববার বিকেলে ১৫ সদস্যের বাংলাদেশ দল করা ঘোষণা হয়েছে। চট্টগ্রামে প্রথম টেস্ট স্কোয়াড ছিল ১৭ জনের।

ঢাকা টেস্টে বাংলাদেশ স্কোয়াড
জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মাহমুদুল হাসান জয় ও নাসুম আহমেদ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট