আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

প্রকাশ্যে সমালোচনা করায় শাস্তি পেলেন দেশসেরা কোচ সালাউদ্দিন

‘হাত পা বাঁধা, কিছু বললেই সাসপেন্ড করে দিবে’, চলমান বিপিএলে বাজে আম্পায়ারিং এমনটাই মন্তব্য করেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিন। আর সেই মন্তব্যের জন্য তাকে শাস্তি দিয়েছে বিসিবি।

প্রকাশে সমালোচনা করায় শাস্তি পেলেন দেশসেরা কোচ সালাউদ্দিন

প্রকাশে সমালোচনা করায় শাস্তি পেলেন দেশসেরা কোচ সালাউদ্দিন। ছবিঃ সংগৃহীত

জাকের আলি অনিককে দেওয়া আউটের সমালোচনা করায় দেশসেরা কোচের ম্যাচ ফি’র ৫০ ভাগ কেটে নেওয়ার পাশাপাশি তার নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় বিসিবি। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ শেষে কুমিল্লা কোচ সালাউদ্দিন যে মন্তব্য করেছেন, তা বিসিবির কোড অব কনডাক্টের লেভেল-২-এর আর্টিকেল ২.৭ বিরোধী। তাই শাস্তির মুখে পড়েছেন তিনি।’

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কুমিল্লার কোচের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্যের অভিযোগ এনেছেন মাঠের দুই আম্পায়ার ডেভিড মিলন্স, মোরশেদ আলি খান এবং টিভি আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান স্বপন।

সেদিন ম্যাচ শেষে নিজের অসন্তুষ্টির কথা জানিয়ে কোচ সালাউদ্দিন বলেছিলেন, ‘সবাই খালি চোখে দেখলো ওটা আউট নয়; কিন্তু টিভি আম্পায়ার রিপ্লে দেখে আউট দিলেন। আম্পায়ারিং নিয়ে আমরা কিছু বলতে পারবো না। কারণ আমাদের হাত-পা বাধা।’

আরও পড়ুনঃ অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু বাঘিনীদের

এদিকে আইসিসির ডিআরএস-এর নিয়মের দিকে তাকালেও, জাকের আলী অনিকের সেই এলবিডব্লিউটি কোনোভাবেই আউট হয় না। কারণ আইসিসির নিয়ম অনুযায়ী, পিচিং জোন দেখার প্রযুক্তিতে বলের ৫০ শতাংশের বেশি লেগ স্টাম্পের বাইরে পিচড করলে তা পিচড আউটসাইড লেগ হিসেবে গণ্য হয়।

এদিকে জাকেরের আউটের বেলায় বলের ৯৯ শতাংশই লেগ স্টাম্পের বাইরে ছিল। কিন্তু আইসিসির নিয়ম পরিবর্তন করে বিসিবি তাদের বাইলজে নতুন নিয়ম যুক্ত করে। অথচ সেই পরিবর্তনের কথা তারা আনুষ্ঠানিকভাবে কোথাও জানায়নি, ফলে এই নিয়েও উঠেছে বেশ চাঞ্চল্যকর প্রশ্ন।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট