আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তান সফরে পূর্ণ শক্তির দল নিয়েই যাচ্ছে অস্ট্রেলিয়া

বেশ কয়েকদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে গুঞ্জন চলছিলো নিরাপত্তা শঙ্কায় থাকা কয়েকজন ক্রিকেটার বাদেই ঐতিহাসিক পাকিস্তান সফরে যেতে পারে অস্ট্রেলিয়া। তবে সবশেষে তা আর সত্যি হয়না। মঙ্গলবার পাকিস্তান সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আর তাতে দেখা যায় পূর্ণ শক্তি নিয়েই পাক সফরে যাচ্ছে অজিরা। 

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানে প্রথমবারের জন্যে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া দল সর্বশেষ ১৯৯৮ সালে খেলতে গিয়েছিলো পাকিস্তান। আর সেই সফরে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন মার্ক টেইলর। আর এবার প্যাট কামিন্সের অধিনায়কত্বে পাকিস্তান সফরে যাচ্ছে অজিরা।

নিরাপত্তা ইস্যু মাথায় রেখে পাকিস্তান সফরে শুরুর দিকে অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন ক্রিকেটার অনাগ্রহী ছিলেন। কিন্তু গত নভেম্বর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে দফায় দফায় আলোচনা চালিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর সে আলোচনা যে ফলপ্রসূ হয়েছে তা আজ দল ঘোষণাতেই দৃশ্যমান সবার সামনে। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডদের মত শক্তিশালী সবাই যাচ্ছেন পাকিস্তানে।

চোটের কারনে অ্যাশেজের চার টেস্ট হাতছাড়া করা হ্যাজলউড এই সিরিজ দিয়ে মাঠে ফিরছেন। অন্যদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও এবারের সিরিজে থাকছেন অ্যাশেজের সেরা খেলোয়াড় ট্রাভিস হেড।

হ্যাজলউড ও ঝাই রিচার্ডসনের চোটের কারণে অ্যাশেজ থেকে বাদ পড়ার কারনে দলে ডাক পেয়েছিলেন পেসার স্কট বোলান্ড। নিজের অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে পাকিস্তান সিরিজেও জায়গা করে নিয়েছেন তিনি।

অফ স্পিনার নাথান লায়নের পাশাপাশি বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগার ও লেগ স্পিনার মিচেল সুইপসনও থাকছেন পাকিস্তান সফরে সদ্য ঘোষিত অস্ট্রেলিয়া দলে। পেস বোলিং অলরাউন্ডার মিচেল মার্শ ও ক্যামেরন গ্রিনও রয়েছেন দলে।

পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি করে টেস্ট ও ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট এবং একই ভ্যানুতে ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টির মাধ্যমে শেষ হবে তাদের এই সফর। আপাতত শুধু টেস্ট দল ঘোষণা করলেও সিরিজের আগেই বাকি দলগুলো ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার টেস্ট দল:

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ–অধিনায়ক), মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, জশ হ্যাজলউড, মারনাস লাবুশেন, নাথান লায়ন, উসমান খাজা, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, স্কট বোলান্ড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, মাইকেল নেসের, মিচেল সুইপসন ও অ্যাশটন অ্যাগার।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট