আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

পাওয়েলের সেঞ্চুরিতে সিরিজ জেতে ওয়েস্ট ইন্ডিজ

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে সুবিধা করতে দেয়নি ক্যারিবীয়রা। পাওয়েল ও নিকোলাস পুরানের তাণ্ডবে ইংল্যান্ডের বিপক্ষে ২০ রানের জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের করে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

বুধবার বার্বাডোজের কেনসিংটন ওভালে পাওয়েলের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২২৪ রানের বিশাল ইনিংস দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ইংল্যান্ড ভালো প্রতিত্তুর দেওয়ার চেষ্টা করলেও জয়ের জন্যে তা যথেষ্ট ছিলোনা। টম ব্যান্টন ও ফিল সল্টের ঝড়ো ফিফটির পরও তাদের সংগ্রহ ২০৪ রানে গিয়ে থামে।

টস হেরে আগে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের মধ্যেই সাজঘরে ফিরে যান দুই উইন্ডিজ ওপেনার ব্রেন্ডন কিং (১০) ও শাই হোপ (৪)। তবে তৃতীয় উইকেটে এসে ১২২ রান যোগ করেন পাওয়েল ও পুরান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটিই পাওয়েলের প্রথম সেঞ্চুরি। মাত্র ৫৩ বলে ১০৭ রানের বিশাল ইনিংস খেলেন তিনি। এর মাঝে মারেন ৪ টি চার এবং ৬ টি ছক্কা। অপরদিকে ব্যাটার নিকোলাস করেন ৪৩ বলে ৭০ রান। এই দুই মারকুটে ব্যাটারের রানে ভর করেই ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ২২৪ রান।

জবাবে ইনিংসের শুরুটা ভালোভাবেই করেন ইংলিশরা। পাওয়ার প্লেতে ১ উইকেটে সংগ্রহ করেন ৬১ রান। ডানহাতি ওপেনার ও উইকেটরক্ষক ব্যাটার টম ব্যান্টন ৩৯ বলের ঝড়ো ব্যাটিংয়ে করে ফেলেন ৭৩ রানের দুর্দান্ত ইনিংস।

ছয় নম্বরে খেলতে নামা ফিল সল্ট করেছেন ২৪ বলে ৫৭ রান। তবে দলের হার এড়াতে পারেনি তাদের এই ঝড়ো ইনিংস।  ৯ উইকেটে ২০৪ রানেই থামে ইংলিশরা।

ওয়েস্ট ইন্ডিজের রোমারিও শেফার্ড ৪ ওভারে ৫৯ রান দিয়ে নেন ৩ উইকেট। অধিনায়ক কাইরন পোলার্ড নেন ২ উইকেট। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট