আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

নেদারল্যান্ডসকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে টাইগাররা

নেদারল্যান্ডসকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে টাইগাররা

নেদারল্যান্ডসকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। ছবিঃ আইসিসি

বিশ্বকাপেও ব্যর্থ বাংলাদেশের ওপেনিং। সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারলেন না সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। দলীয় ৪৩ রানে সৌম্য ফিরে গেলে স্কোর বোর্ডে আরও ৪ রান জোগ হতেই আউট হয়ে সাজঘরে ফিরেন শান্ত। সৌম্য করেন ১৪ রান এবং শান্ত ২৫।

এরপর ব্যাটিংয়ে আসেন লিটন দাশ ও অধিনায়ক সাকিব আল হাসান। দলকে টেনে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব পালনে ব্যর্থ হন এই দুই অভিজ্ঞ ব্যাটার। লিটন ১১ বল খেলে ৯রান করে আউট হয়ে সাজঘরে ফিরেন। এরপর পরই ৯বল খেলে ৭ রান করে আউট হন সাকিব। একই হাল ইয়াসির আলিরও, দলীয় ৭৬ রানে ৫ বল খেলে ৩ রান করে আউট হন তিনি।

এরপর নুরুল হসান সোহানে সাথে নিয়ে দলের হাল ধরেন আফিফ হোসেন। কিন্তু দলীয় ১২০ রানে সোহান আউট হওয়ার পরপরই ১২৯ রানে সাজঘরের পথ ধরেন আফিফও। সোহান ১৮ বলে ১৩ আর আফিফ করেন ইনিংসে সর্বোচ্চ ২৭ বলে ৩৮ রান।

আরও পড়ুনঃ বিরাটের ব্যাটে রোমাঞ্চ ছড়ানো মাচে জিতলো ভারত

এরপর প্রথম বলেই আউট হন তাসকিন। শেষ পর্যন্ত মোসাদ্দেক হোসেনের ১২ বলে ২ চার আর ১ ছয়ে ভর করে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৪৪। তাই নেদারল্যান্ডসের জয়ের জন্য প্রয়োজন ১৪৫ রান।

এর আগে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের মিশন আজ থেকে শুরু হয়েছে। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নেদারল্যান্ডসের অধিনায়ক। ফলে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান নবম ও নেদারল্যান্ডসের অবস্থান ১৭ নম্বরে। সংক্ষিপ্ত এই ফরম্যাটে দুদলের মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশের দুই জয়ের বিপরীতে ডাচরা জয় পেয়েছে একবার।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট