আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

নিজেকে প্রমাণের জন্য মাহমুদুল্লাহর সামনে খোলা আছে একটা পথ!

টেষ্ট ক্রিকেটকে বিদায় বলেছেন নিজেই, আর বাজে ফর্মের কারণে বাদ পরেছেন- টি-টুয়েন্টি দল থেকে। যেখানে আর কখনো ফিরতে পারবেন কী না, সেটাও বিতর্কের বিষয়।

নিজেকে প্রমাণের জন্য মাহমুদুল্লাহর সামনে খোলা আছে একটা পথ!

নিজেকে প্রমাণের জন্য মাহমুদুল্লাহর সামনে খোলা আছে একটা পথ! ছবিঃ সংগৃহীত

তাই নিজের যোগ্যতা প্রমাণের জন্য, মাহমুদুল্লাহ রিয়াদের সামনে এখন শুধুমাত্র একটা পথই খোলা আছে- সেটা হলো ওয়ানডে ক্রিকেট।

‘যোগ্যতা প্রমাণ’ কথাটি বলার কারণ হলো- ওডিআইতে যে মাহমুদুল্লাহ খুব ভালো সময় পার করেছেন, তা বলা মুশকিল। টাইগারদের শেষ ৬ আন্তর্জাতিক ওয়ানডের ৫ টিতে, ব্যাট করার সুযোগ পেছেন রিয়াদ। যার মধ্যে ফিফটি প্লাস রান করতে পেরেছেন, এক ম্যাচে। গেলো আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওডিআইতে, ৮০ রানের ইনিংস খেলেছেন। এছাড়া ৫ ইনিংসে ২৯৫ বল খেলা মাহমুদুল্লাহর ব্যাট থেকে, ৪ রানের জন্য বল বাউন্ডারি লাইনে পৌঁছেছে- মাত্র ১২ বার।

তবে ৩ ফর্মেটের মধ্যে এই ৫০ ওভারের ক্রিকেটেই, রিয়াদের সফলতা সবচেয়ে বেশি। ৩ সেঞ্চুরি, ২৬ ফিফটির পাশাপাশি, তার গড় রানও এই ফরম্যাটেই সর্বোচ্চ।

তাই সব মিলিয়ে ওয়ানডেতে এখনও দলের অন্যতম ভরসার নাম মাহমুদুল্লাহ রিয়াদ। এই ফরমেটের অধিনায়ক তামিম ইকবাল আগেই জানিয়ে দিয়েছেন, ২০২৩ বিশ্বকাপ পরিকল্পনায় বেশ ভালভাবেই আছেন মাহমুদুল্লাহ। তাই আপাতত ৫০ ওভারের ক্রিকেটকে ঘিরেই, প্রস্তুত হচ্ছেন এই টাইগার অলরাউন্ডার।

২০ নভেম্বর থেকে মাঠে গড়াবে দশম বাংলাদেশ ক্রিকেট লীগ। ওডিআই ফর্মেটের এই টুর্নামেন্টে ইসলামি ব্যাংক ইস্ট জোনের হয়ে মাঠে নাম্ববেন রিয়াদ। এরপর ডিসেম্বরে ঘরের মাঠে ভারতের সঙ্গে সিরিজে দুই টেস্টের পাশাপাশি, ৩টি ওয়ানডে খেলবে টাইগাররা। আর সেই লড়াইয়ে নিজের সেরাটা দিয়েই, ২২ গজে প্রত্যাবর্তন করতে চাইবেন মাহমুদুল্লাহ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট