আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

নাটকীয় এক ম্যাচে দুইবার জিতল বাংলাদেশ

নাটকীয় এক ম্যাচে দুইবার জিতল বাংলাদেশ

নাটকীয় এক ম্যাচে দুইবার জিতল বাংলাদেশ। ফটোঃ আইসিসি

শেষ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৫ রান। বোলিংয়ে মোসাদ্দেক। ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মারতে গিয়ে মিস করলেন ব্লেসিং মুজারাবানি। হলেন স্টাম্পিং। ৪ রানের জয়ে সেমির আশা টিকিয়ে রাখলো টাইগররা।

খেলা শেষ, দুই দলের প্লেয়াররা হ্যনান্ডশেক করে মাঠ ছাড়ছিলেন। কিন্তু তখনই টেলিভিশন আম্পায়ারের ঢাক পড়লো, কারণ খেলা নাকি এখনও শেষ হয়নি। রিভিউতে দেখা যাচ্ছে শেষ বলে মুজারাবানির স্টাম্পিং নুরুল হাসান বল ধরেছেন স্টাম্পের সামনে থেকে!

ফলে ক্রিকেটের আইন অনুযায়ী, সেটি নো বল। ফলে আর কি প্লেয়াররা আবার ফিরে এলেন মাঠে। একটু আগে জয় স্যালিব্রেট করা টাইগারর শিবিরে এখন চিন্তার ছাপ। কারণ এবার ১ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ৪ রান।

আরও পড়ুনঃ সাকিব চেয়েছিলেন ‘হিরো’, পেয়েছেন ‘ভিলেন’!

মোসাদ্দেক বল করলেন, এবারও জোরের ওপর ব্যাট চালিয়েছিলেন মুজারাবানি, তবে মিস করে যান আবারও। এবার অবশ্য তিনি ছিলেন ক্রিজের ভেতরই। তাতে কি, ততক্ষণে বাংলাদেশের জয় নিশ্চিত হয়ে গেছে। শুরু হলো সেলিব্রেশন। প্রথম বারের মতো না হলেও, এক ম্যাচেই দুবার জয়ের উদ্যাপন করল বাংলাদেশ। ৪ রানের বদলে তারা জিতেছে ৩ রানে।

খেলাশেষে ম্যাচ সেরা আসা তাসকিন, তিনি জীবনে এমন কিছু দেখেননি। আর জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস এমন ঘটনাকে বলেছেন ‘অদ্ভুত’!

রিচার্ড এনগারাভা আগের বলে স্টাম্পিং হওয়ার পরই নাকি সোহানকে সতর্ক করেছিলেন আধিনায়ক সাকিব আল হাসান, ‘তুমি স্টাম্পের বেশ কাছে চলে গেছো!’ নুরুল ক্যাপ্টেনের সেই সতর্কতা মনে রাখেননি বলেই এমন একটা নাটকীয় ম্যাচের জন্ম হলো!

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট