আমাদের সাথে যুক্ত থাকুন

বিপিএল

নকআউট পর্বে ডিআরএস না থাকলেও মাঠে থাকবে দর্শক

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজ যেহেতু আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ, সেক্ষেত্রে আফগানিস্তান এবং বাংলাদেশের মধ্যকার সিরিজে ডিআরএস প্রযুক্তি থাকা বাধ্যতামূলক। কিন্তু গেলো কিছুদিন ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেষ অংশেও ডিআরএস থাকার সম্ভাবনার কথা চিন্তা করছিলেন অনেকে।

গুঞ্জন ছিলো ডিআরএস প্রযুক্তির অনেক আনুষঙ্গিক জিনিসও চলে এসেছে বাংলাদেশে। অবশেষে সে গুঞ্জন আংশিক সত্য হলেও পুরোপুরি সত্য হয়না। বিপিএলের শেষ অংশেও থাকছেনা ডিআরএস প্রযুক্তি।

আজ শনিবার বিপিএলের আজকের ম্যাচ শেষ হওয়ার পর একটি সংবাদমাধ্যমের সাথে মুঠোফোনে কথা হয় বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনের সাথে। তিনি বলেন, ‘আমাদের প্রাণপন চেষ্টা ছিল বিপিএলের শেষ পর্বে ডিআরএস ব্যবস্থা চালু করার। সে লক্ষ্যে ডিআরএসের আনুসাঙ্গিক সরঞ্জাম এসেও পড়েছে। কিন্তু যারা তা চালাবেন বা মনিটর করবেন, তারা আসেননি। সে কারণেই ধারণা করছি বিপিএলের নকআউট পর্বেও ডিআরএস ব্যবস্থা চালু করা সম্ভব হবে না। আফগানিস্তানের সঙ্গে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে তা থাকবে।’

বিপিএলের শেষ অংশে ডিআরএস না থাকার হতাশা, পাশাপাশি একটু ভালো কিছুর আশ্বাস দিলেন বিসিবি সিইও। তিনি জানান, বিপিএলের নক আউট পর্বে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দর্শক উপস্থিতি ব্যবস্থার সম্ভাবনা রয়েছে।

তবে তাতেও ক্রিকেট ভক্তদের যে আশা ছিলো, তা পুরোপুরি মেটেনা। বিসিবি সিইওর মতে শুধুমাত্র অল্প সংখ্যক টিকিটই ছাড়া হবে। ঢালাও দর্শক খেলা দেখার সুযোগ পাবেন না। আর সংখ্যায় তা হয়তো দুই থেকে আড়াই হাজারের মত হতে পারে।

বিসিবি সিইও জানান, ‘আমরা সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেছি। অনুমতির চেষ্টাও চলছে। আশা করছি বিপিএলের নকআউট পর্বে দর্শক মাঠে আসতে পারবেন। তবে ২৫ হাজার আসন বিশিষ্ট শেরে বাংলায় সর্বোচ্চ হাজার দুয়েক দর্শককে মাঠে বসে খেলা দেখার সুযোগ পেতে পারেন’।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন বিপিএল