আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

‘ধোনির মতো করেই রোহিতেরও উচিত হার্দিকের হাতে দায়িত্ব তুলে দেওয়া’

টি-টোয়েন্টি ফরম্যাটের প্রথম বিশ্বকাপই ঘরে তুলেছিল ভারত। এরপর এই ট্রফি যেন অধরা স্বপ্ন হিসেবেই রয়ে গেছে দলটির কাছে। প্রতিবারই ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করেও শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়। মাঝখানে বিরাট কোহলির পর রোহিত শর্মাও ব্যর্থ। আর তাই ভারত দলের নেতৃত্বের জন্য নতুন কাউকে খুঁজছে বিসিসিআই।

'ধোনির মতো করেই রোহিতেরও উচিত হার্দিকের হাতে দায়িত্ব তুলে দেওয়া'

‘ধোনির মতো করেই রোহিতেরও উচিত হার্দিকের হাতে দায়িত্ব তুলে দেওয়া’। ছবিঃ সংগৃহীত

আর টিম ইন্ডিয়ার পরবর্তি অধিনায়কের জন্য প্রথম পছন্দ হার্দিক পাণ্ডে। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার অজয় ​​জাদেজা। তার মতে, রোহিতের উচিৎ নিজে থেকেই হার্দিকের হাতে অধিনায়কত্ব হস্তান্তর করা। যেমন অতীতে করেছিলে মহেন্দ্র সিং ধোনি, তিনি বিরাট কোহলির হাতে নেতৃত্ব তুলে দিয়েছিলেন।

হার্দিককে ভারতে পরবর্তি টি-২০ ক্যাপ্টেন চিন্তা করারও যথেষ্ট কারণ রয়েছে। এই অলরাউন্ডার ২০২২ আইপিএল আসরে অভিষিক্ত গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিয়েছেন এবং প্রথম বারেই চ্যাম্পিয়নও করেছেন। তখন থেকেই হার্দিকের অধিনায়কত্ব সবার নজরে আসে।

আরও পড়ুনঃ ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচে একদশে জায়গা পাননি কিষান!

এছাড়াও শুধুমাত্র আইপিএল নয়, আয়ারল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ভারত দলকেও নেতৃত্ব দিয়েছেন পাণ্ডে। দুইটি সিরিজই জয় পায় ভারত। সর্বশেষ তার নেতৃত্বেই শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ জিতে ২-১ জয় পেয়েছে।

তাই সব বিবেচনায় ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে ভারত দলের নেতৃত্বে হার্দিককেই দেখতে চাচ্ছে অনেকে। বিসিসিআইও হার্দিককে মাথায় রেখেই এগোচ্ছে। আর তার জন্য এখন থেকেই তারুণ্যকে গুরুত্ব দিয়ে দল তৈরি করে, তার প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা।

 

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট