আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

দ. আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড গড়লেন রোহিত!

দক্ষিণ আফ্রিকার জয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম হারের স্বাদ পেলো ভারত। দল হারলেও ভারতের অধিনায়ক রোহিত শর্মার জন্য রোববারের ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। করাণ এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন তিনি।

দ. আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড গড়লেন রোহিত!

দ. আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড গড়লেন রোহিত! ছবিঃ সংগৃহীত

প্রথম আসর ২০০৭ সাল থেকে ২০২২, এ পর্যন্ত প্রতিটি বিশ্বকাপই খেলছেন ইন্ডিয়ান ক্যাপ্টেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের ৩৬তম ম্যাচ খেলতে নামেন রোহিত।  এত দিন টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড ছিল, সাবেক শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটার তিলকরত্নে দিলশানের। ৩৫টি ম্যাচ খেলেছিলেন তিনি।

আরও পড়ুনঃ টাইগারদের সেমিতে যাওয়ার ‘সহজ পথ’

টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি ম্যাচ খেলার তালিকায় এই দুই ক্রিকেটারের পরেই রয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্ব সেরা অলরাউন্ডার খেলেছেন ৩৪টি ম্যাচ। এছাড়াও আরও ৩ জন ক্রিকেটার সাকিবের সমান ম্যাচ খেলেছে, তারা হলেন- ডোয়েন ব্র্যাভো, শহিদ আফ্রিদি ও শোয়েব মালিক। সাবেক ভারতী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি খেলেছেন ৩৩টি ম্যাচ।

এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের রেকর্ডও ভাঙ্গার সুযোগ রয়েছে রোহিতের সামনে। বর্তমানে প্রতিযোগিতার ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান স্কোরার তিনি। ব্যাট হাতে করেছেন ৯১৯ রান। তার আগে আছেন মাহেলা জয়বর্ধনে, বিরাট কোহলি ও ক্রিস গেইল। আর যেহেতু জয়বর্ধনে এবং গেইল অবসর নিয়েছেন, তাই আর ৯২ রান করতে পারলেই সর্বোচ্চ রানের মালিক হয়ে যেতে পারবেন। তবে সেক্ষেত্রে সতীর্থ কোহলিকেও টপকাতে হবে, ১০০১ রান করে কোহলি এখন দ্বিতীয় অবস্থানে আছেন।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট