আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

দ্বিতীয় দিন শেষে ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ফলোঅনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৮ উইকেটে ১৩৩ রান। যেখানে তারা ভারতের চেয়ে এখনও ২৭১ রানে পিছিয়ে আছে। সেই সঙ্গে ফলোঅন থেকে বাঁচতে আরও ৭১ রান করতে হবে সাকিব আল হাসানের দলকে।

দ্বিতীয় দিন শেষে ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

দ্বিতীয় দিন শেষে ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ। ছবিঃ সংগৃহীত

বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিনে ভারতকে ৪০৪ রানে অলআউট করে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দলীয় মাত্র ৫ রানেই বাংলাদেশ হারায় নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী চৌধুরী রাব্বিকে। শান্ত মেরেছেন ‘গোল্ডেন ডাক’। ইনিংসের প্রথম বলেই মোহাম্মদ সিরাজের শিকার হন এই বাঁহাতি। তিনে নামা রাব্বি ৪ রান করেই বোল্ড হন। তাঁর উইকেটটি পান উমেস যাদব। দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস সিরাজের দ্বিতীয় শিকার হন। ৩০ বলে ২৪ রান করেন তিনি।

আরও পড়ুনঃ শেষ ৩ ম্যাচে দলকে শান্ত উপহার দিয়েছেন ২টি ‘গোল্ডেন ডাক’!

ওপেনার জাকির হাসানও সিরাজের বলে নাকাল হয়েছেন। টেস্ট অভিষেকের প্রথম ইনিংসে ২০ রান এসেছে তার ব্যাট থেকে। দলীয় ৭৫ রানে আউট হয়েছেন সাকিব আল হাসান। ২৫ বলে ৩ রান করেছেন এই অলরাউন্ডার। এরপর নুরুল হাসান ১৬, মুশফিকুর রহীম ২৮ ও তাইজুল ইসলাম শূন্য রানে ফিরে গেলে ১০২ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ।

শেষ দিকে অবিচ্ছিন্ন ৩১ রানের জুটি গড়ে দিনের খেলা শেষ করেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন। মিরাজ ১৬ ও এবাদত ১৩ রানে অপরাজিত আছেন। ভারতের পক্ষে কুলদীপ যাদব চারটি উইকেট পেয়েছেন। তিন উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ।

এর আগে ৬ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নামে ভারত। স্বীকৃত ব্যাটারদের মধ্যে ছিলেন কেবল শ্রেয়াস আইয়ার। সকাল সকাল সেই কাঁটা উপড়ে নেন এবাদত হোসেন। ১৯২ বলে ১০ বাউন্ডারিতে ৮৬ রান করেন আইয়ার।

আয়ারকে সকাল সকাল তুলে নিয়ে বেশ স্বস্তিতেই ছিল বাংলাদেশ। কিন্তু অষ্টম উইকেটে রবিচন্দ্রন অশ্বিন আর কুলদ্বীপ যাদব ৩৩.৩ ওভার খেলে গড়েন ৮৭ রানের বড় এক জুটি।

তাদের এই জুটিতে ভর করেই প্রথম ইনিংসে ৪০৪ রানের সংগ্রহ গড়েছে ভারত। বাংলাদেশের দুই স্পিনার তাইজুল ইসলাম আর মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ৪টি করে উইকেট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট