আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

দায়িত্ব পেয়েই পাকিস্তান দলে পরিবর্তন আনলেন আফ্রিদি

প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েই পাকিস্তান দলে পরিবর্তন আনলেন শহিদ আফ্রিদি। আজ (২৬ ডিসেম্বর) শুরু হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের সিরিজে বোলিং বিভাগের শক্তি বাড়াতে দুই পেসার শাহনেওয়াজ দাহানি ও মির হামজা এবং অফ স্পিনার সাজিদ খানকে দলে যোগ করা হয়েছে।

দায়িত্ব পেয়েই পাকিস্তান দলে পরিবর্তন আনলেন আফ্রিদি

দায়িত্ব পেয়েই পাকিস্তান দলে পরিবর্তন আনলেন আফ্রিদি। ছবিঃ সংগৃহীত

এ বিষয়ে আফ্রিদি বলেছেন, ‘স্কোয়াড নিয়ে আমরা আলোচনা করেছি। সবাই একমত হয়েছি, ম্যাচে ২০ উইকেট নেওয়ার সর্বোচ্চ সুযোগ তৈরি করতে আমাদের বোলিং বিভাগকে আরও শক্তিশালী করতে হবে।’

তিনি আরও বলেন, ‘বোলিং বিভাগে অতিরিক্ত তিনজন যোগ করা বাবর আজমকে প্রথম টেস্টের জন্য সেরা দল সাজাতে আরও বিকল্প ভাবার সুযোগ করে দেবে, এই বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’

এখনো টেস্টে অভিষেক না হওয়া পেসার শাহনেওয়াজ দাহানি এখন পর্যন্ত মাত্র ১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৩২ উইকেট। তবে সাদা বলে দাহনির পারফরম্যান্স উল্লেখযোগ্য। এখন আফ্রিদির কল্যাণে সাদা বলের স্কোয়াডে সুযোগ পেয়ে গেলেন এই পেসার।

তবে শাহনেওয়াজের তুলনায় মির হামজার অভিজ্ঞতা বেশি। এখন পর্যন্ত ৯২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন এই বাঁহাতি পেসারের। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টেও অভিষেক হয়েছিল তার।

আরও পড়ুনঃ আমাদের মত মিস অন্য কোন দল করে না : সাকিব

এদিকে স্পিনার সাজিদ খান এখন পর্যন্ত পাকিস্তানের জার্সিতে ৭টি টেস্ট খেলেছেন। সেখান থেকে নিয়েছেন ২২ উইকেট। গত মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পারফরম্যান্স করতে না পারায় দল থেকে বাদ পড়েন। এবার তার ওপর আবার ভরসা রেখেছেন নির্বাচক আফ্রিদি।

এদিকে পাকিস্তানে রমিজ রাজার জায়গায় বোর্ড প্রধানের দায়িত্বে ফিরেছেন নাজাম শেঠি। এর পর শনিবার নাজাম শেঠি মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে প্রধান নির্বাচকের দায়িত্ব দেন শহীদ আফ্রিদিকে।

আফ্রিদির নির্বাচক প্যানেলে আছেন- পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার আবদুল রাজ্জাক ও রাও ইফতিখার আনজুম। আপাতত শুধু নিউজিল্যান্ড সফরের জন্য দল নির্বাচনের কাজ করবেন তারা। তাই ক্রিকেটারদের পাশাপাশি পরীক্ষাটা তাদের জন্যও।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট