আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না সাকিব

                                                                             ছবি: সংগৃহীত।

ডেষ্ক রিপোর্ট- জাতীয় দলের খেলা বাদ দিয়ে সাকিব কেন এত ছুটি কাটান? ছুটি নিয়ে কেন একটার পর একটা বিজ্ঞাপনের শুটিং করেন? সাকিব কেন জাতীয় দলের হয়ে সব ম্যাচে খেলেন না? সাকিবের কেন এত ব্যবসা? তাহলে ক্রিকেটার সাকিব বড়, নাকি ব্যবসায়ী সাকিব? সাকিবের কাছে দেশপ্রেমের চেয়ে আইপিএলের টাকাই কি অনেক বড়? সাকিবকে নিয়ে এমন সব প্রশ্ন দীর্ঘ সময় ধরেই করে আসছেন দেশের ক্রিকেট সমর্থকদের একাংশ। আর যখনই আইপিএলের ধামামা বাজতে শুরু করে তখনই ভক্তদের মনে আবারো এসব প্রশ্ন জাগে।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসবে আইপিএলের মেগা নিলাম। যেখানে নাম রয়েছে সাকিব আল হাসানের। স্বাভাবিকভাবেই দল পাওয়ার সম্ভাবনা রয়েছে সাকিবের। এরপর ২৭ মার্চ পর্দা উঠবে আইপিএলের। আর ঠীক তখনই দক্ষিন আফ্রিকা সফরে যাবে তামিম-মুশফিকরা। আর তাইতো আবারও প্রশ্ন উঠেছে দেশের খেলা বাদ দিয়ে কি আইপিএলে যাবেন সাকিব? যদিও এখনো এর কোন সঠিক জবাব পাওয়া যায়নি।

আরও পড়ুন- সিডন্সই হতে যাচ্ছেন টাইগার বোলিং কোচ

আর এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সাকিবের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেলা নিয়ে আলোচনা হয়েছে। যেখানে সাকিব ওয়ানডে সিরিজ খেলবেন বলেও জানান বোর্ডকে। রঙ্গিন পোশাকে সাকিবকে দেখা গেলেও আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকে খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। কেননা টেস্ট সিরিজ নিয়ে বাংলাদেশের এই অলরাউন্ডারের সঙ্গে বোর্ডের কোন আলোচনা হয়নি। জালাল ইউনুস বলেন, টেস্ট সিরিজ নিয়ে ওর সঙ্গে এখনও আমাদের কোন আলোচনা হয়নি।’

আর তার এমন বক্ত্যেব্যে অনেকটাই স্পষ্ট। আফ্রিকার বিপক্ষে টেষ্ট সিরিজে খেলবেন না সাকিব। আর যদি আইপিএলে দল না পান তাহলে হয়ত সিদ্ধান্ত পরিবর্তন করতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার। আর যদি শেষ পর্যন্ত আইপিএলে দল পেয়ে যান সাকিব, না খেলেন সাউথ আফ্রিকার বিপক্ষে টেষ্ট সিরিজে। তাহলে যে আবারো যে নিন্দুকরা মাতবেন সমালোচনায়। বলবেন সাকিবের কাছে দেশের ছেয়ে আইপিএল বড়। সাকিব দেশের জন্যে খেলেন না । আরো কত কি। কিন্তু নিন্দুকদের এসব সমালোচনায় যে সাকিবের কিছু যায় আসে না। কারন সাকিব জানেন তাকে কি করতে হবে। আর তার কি করা দরকার। কারণ দিনশেষে সাকিব তার সমালোচনার জবাবটা ব্যাট হাতে দিতেই ভালোবাসেন।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট