আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

তিনবারের চ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপ ফাইনালে ভারত

তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে পরাজিত করে এবারের আসর থেকে ফেরত পাঠায় ভারত। বুধবার ৯৬ রানের বিশাল ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারায় ভারত৷ এ নিয়ে টানা চতুর্থ বারের মত যুব বিশ্বকাপের ফাইনালে ভারত।

যুব বিশ্বকাপ শিরোপা জয়ের লড়াইয়ে ফাইনালে ভারতের প্রতিপক্ষ ২৪ বছর পর ফাইনালে উঠা ইংল্যান্ড। আগামী ৫ই ফেব্রুয়ারী নর্থ সাউন্ডে এবারের টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

গতকাল কলিজ ক্রিকেট ক্রিকেটে গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিং করতে নামে ভারত। ভারতের অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেট হারিয়ে ২৯০ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। অধিনায়ক যশ দুলের ১১০ বলে ১১০ রানের অপ্রতিরোধ্য ইনিংস এবং শেখ রশিদের ১০৮ বলে ৯৪ রানের অসাধারণ ইনিংসেই এমন বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত।

তৃতীয় উইকেটে এই দুজন মিলে যোগ করেন ২০৪ রান। আর তাতেই বড় সংগ্রহ উঠে যায় পরাশক্তি ভারতের। অস্ট্রেলিয়ার হয়ে জ্যাক নিসবেট আর উইলিয়াম সালজমান দুইটি করে উইকেট নেন।

রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুতে ২ উইকেটে ৭৩ রান থাকলেও হঠাৎ অস্ট্রেলিয়া যুবদলের নিয়মিত উইকেটের আসা যাওয়ায় সেটা দাঁড়ায় ১২৫ রানে ৭ উইকেট। আর এতেই যুব বিশ্বকাপের এবারের আসর থেকে ছিটকে পড়ে তিনবারের চ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার হয়ে লাচান শ সর্বোচ্চ ৫১ রান করেন। করি মিলার ৩৮ এবং ক্যাম্পবেল কেলাওয়ের ব্যাট থেকে আসে ৩০ রান। ৩৯ বল বাকি থাকতেই ১৯৪ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে ভিকি ওস্তাল ৩টি এবং রবি কুমার ও নিশাত সিন্ধু পান ২ টি করে উইকেট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট