আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচে একদশে জায়গা পাননি কিষান!

ঠিক এক মাস আগে গত ১০ ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ২১০ রানের ইনিংস খেলেন ইশান কিষান। স্রেফ ১২৬ বলে ডাবল সেঞ্চুরি ছুঁয়ে গড়েন বিশ্ব রেকর্ড। কিন্তু ডাবল সেঞ্চুরি করার ঠিক পরের ম্যাচেই একাদশে জায়গা পাননি কিষান।

ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচে একদশে জায়গা পাননি কিষান!

ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচে একদশে জায়গা পাননি কিষান! ছবিঃ সংগৃহীত

অবশ্য সেদিন ডাবল সেঞ্চুরির পরই সংবাদ সম্মেলনে কিষানের কাছে প্রশ্ন উঠে ছিল, এমন ইনিংস খেলার পরও পরের ম্যাচে একাদশে আদও কি তার জায়গা নিশ্চিত? অবশেষে অনিশ্চয়তাইয় ভরা সেই প্রশ্নই এখন বাস্তবে রূপ নিয়েছে। ডাবল সেঞ্চুরি করার ঠিক পরের ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলে জায়গা পাননি কিষান।

চোট কাটিয়ে একাদশে ফেরা অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ইনিংস সূচনার দায়িত্বে থাকবে শুবমান গিল। একাদশে পজিশন ধরে রাখার জন্য কিষানের লড়াই ছিল গিলের সঙ্গেই। আর এই দুজনের সামগ্রিক পারফরম্যান্স বিবেচনায় কিষানের চেয়ে গিলকেই এগিয়ে রাখছে ভারতীয় দল।

আরও পড়ুনঃ অবশেষে অধিনায়ক হলেন সাকিব, টস জিতে নিলেন ফিল্ডিং

গিলকে দলে রাখা যথেষ্ট কারনও আছে। দলে ফেরার পর গত বছর ওয়ানডেতে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই ওপেনার। ২০২২ সালে ১২ ওয়ানডে খেলে ৭০.৮৮ গড়ে করেছেন ৬৩৮ রান। অন্যদিকে ডাবল সেঞ্চুরির বাইরে ক্যারিয়ারের বাকি ৮ ইনিংসে কিষান করেছেন স্রেফ ৩৩.৩৭ গড়ে ২৬৭ রান।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট