আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

টি টেনে নবাগত নিউ ইয়র্ক স্ট্রাইকার্সে ভারতের অলরাউন্ডার

আবুধাবী টি টেনের আর এক মাসও বাকি নেই। পারতে পারতে টুর্নামেন্টকে ঘিরে উত্তেজনা বাড়ছে। লিগের নবাগত দল নিউ ইয়র্ক স্ট্রাইকার্স স্টুয়ার্ট বিনিকে দলে নেওয়ার বিষয়টি ঘোষণা দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএলেও বিনির খেলার অভিজ্ঞতা রয়েছে। তিনি খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসের হয়ে।

টি টেনে নবাগত নিউ ইয়র্ক স্ট্রাইকার্সে ভারতের অলরাউন্ডার

টি টেনে নবাগত নিউ ইয়র্ক স্ট্রাইকার্সে ভারতের অলরাউন্ডার। ছবিঃ সংগৃহীত

৩৮ বছর বয়সী বিনির দখলে এখনো একটি বিরল রেকর্ড আছে। ভারতের হয়ে বাংলাদেশের বিপক্ষে ৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন। যেটি ভারতের ইতিহাসে এখনো সেরা বোলিং ফিগার। তাকে বলা হয় সাদা বলে জুটি ভাঙার জম।

আরও পড়ুনঃ নেদারল্যান্ডসের কাছে হারল বাংলাদেশ, খেলতে হবে বাছাই পর্ব!

এই অলরাউন্ডারের ব্যাটিং করারও দারুণ ক্ষমতা রয়েছে। ক্রিকেটার পরিবারে বেড়ে ওঠা বিনি ইনিংসের শেষ দিকে রান বাড়াতে বেশ কার্যকরি ব্যাটার। এবারের আবুধাবী টি টেনে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স তার থেকে দারুণ কিছুই পাবে। এই দলে বিনির সতীর্থ কিয়েরন পোলার্ড, ইয়ন মর্গ্যান এবং ওহাব রিয়াজের মতো তারকা ক্রিকেটার।

বিনি টি-টেনে যুক্ত হতে পেরে বলেন, ‘আমি নিয় ইয়র্ক স্ট্রাইকার্সে যোগ দিতে পেরে খুশি। আশা করি বিশ্বব্যাপী তাদের ছাড়িয়ে দিতে আমি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো। দলটি দুর্দান্ত সব ক্রিকেটারে গড়া। আমি আমার সেরাটা নিংড়ে দিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে চেষ্টা করবো। ভক্তদের আমরা মাঠে চাই।’

ফ্র্যাঞ্চাইজিটির মালিক সাগর খান্না বলেন, ‘অনেক বছর আইপিএল খেলার অভিজ্ঞতা নিয়ে বিনি এখানে এসেছে। আমি আত্মবিশ্বাসী তার অভিজ্ঞতা নিউ ইয়র্ক স্ট্রাইকার্সকে সাহায্য করবে। ব্যাট ও বল হাতে সে দুর্দান্ত। আমাদের অভিষেক আসরে আমরা এটাই চাই।’

২৩ নভেম্বর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। বাংলা টাইগার্সের বিপক্ষে প্রথম ম্যাচেই লড়বে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স। স্থানীয় সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে।

কিয়েরন পোলার্ড (আইকন, সি), ইয়ন মরগান, আজম খান, পল স্টার্লিং, ওয়াহাব রিয়াজ, স্টুয়ার্ট বিনি, রোমারিও শেফার্ড, আন্দ্রে ফ্লেচার, টম হার্টলি, জর্ডান থম্পসন, কেসরিক উইলিয়ামস, মুহাম্মদ ওয়াসিম, আকিল হোসেইন, রবি রামপল, ন্যাভ পাবরেজা, মোহাম্মদ ফারুক, ইজহারুল হক নাভিদ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট