আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

টি-টেনে দূর্নীতির অভিযোগ, উড়িয়ে দিলো কতৃপক্ষ

সবশেষ আবুধাবি টি-টেন লিগে দুর্নীতির কিছু অভিযোগ হাতে পেয়েছে আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ), এমন প্রতিবেদন প্রকাশ করে দ্য ডেইলি মেইল।

টি-টেনে দূর্নীতির অভিযোগ, উড়িয়ে দিলো কতৃপক্ষ

টি-টেনে দূর্নীতির অভিযোগ, উড়িয়ে দিলো কতৃপক্ষ। ছবিঃ সংগৃহীত

ব্রিটিশ গণমাধ্যমে প্রকাশিত এই প্রতিবেদন নাকচ করে দিয়েছে টি টেন স্পোর্টস ম্যানেজমেন্ট। তারা দৃঢ়কণ্ঠে জানিয়েছে, কোনও ধরনের দুর্নীতি কিংবা অবৈধ কার্যকলাপের ঘটনা ঘটেনি।

এছাড়া দুর্নীতির অভিযোগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল প্রতিযোগিতা নিয়ে তদন্ত করছে, এমন রিপোর্টও সত্যি নয় দাবি ম্যানেজমেন্টের। গত বছর ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত হয়েছিল এই টুর্নামেন্ট।

অভিযোগ অস্বীকার করে টি টেন স্পোর্টস ম্যানেজমেন্ট এক বিবৃতি দিয়েছে। তারা বলেছে, ‘একটি দায়িত্বশীল ইভেন্টের মালিক হিসেবে আমরা উচ্চমানের আন্তর্জাতিক স্টেডিয়ামে টুর্নামেন্ট আয়োজন করে থাকি। বিশ্বের কিছু সেরা খেলোয়াড়দের আমরা দৃষ্টি আকর্ষণ করি, এছাড়া স্থানীয় প্রতিভাবানদের উন্নতিতে অবদান রাখছি। একই সঙ্গে আন্তর্জাতিক মানের আইসিসি ও এসিসি ম্যাচ অফিসিয়াল ও রেফারিদের নিয়োগ করে থাকি।’

আরও পড়ুনঃ টস হেরে ব্যাট করতে নেমে চাপে কুমিল্লা

আরও বলা হয়েছে, ‘যে কোনও ধরনের দুর্নীতির অভিযোগ পরিচালনা ও তদন্তের কাজে আমরা আইসিসির সঙ্গে যোগাযোগ রাখি। কোনও ধরনের দুর্নীতিবিরোধী ইস্যু নিয়ে আমাদের অবহিত করা হয়নি।’

২০২২ সালের আবুধাবি টি টেনের আসর ছিল ষষ্ঠ। বিশ্বের বেশ কয়েকজন সেরা খেলোয়াড়দের অংশগ্রহণে এটি আয়োজিত হয়েছে। বাংলাদেশের সাকিব আল হাসান, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, কিয়েরন পোলার্ড এবং ইংল্যান্ডের মঈন আলীর মতো তারকারা খেলেছেন। চ্যাম্পিয়ন হয়েছে নিকোলাস পুরানের ডেকান গ্ল্যাডিয়েটর্স।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট