আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

টি২০ বিশ্বকাপে আলো ছড়িয়েছেন ইন্টারন্যাশন লিগ টি২০র তারকা বোল্ট-হেলস

আকর্ষণীয় প্রথম মৌসুমের আগে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে মঞ্চ সাজিয়ে তুলেছেন বিশ্ব তারকারা।

টি২০ বিশ্বকাপে আলো ছড়িয়েছেন ইন্টারন্যাশন লিগ টি২০র তারকা বোল্ট-হেলস

টি২০ বিশ্বকাপে আলো ছড়িয়েছেন ইন্টারন্যাশন লিগ টি২০র তারকা বোল্ট-হেলস। ছবিঃ সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে ছয় দলের ৩৪ ম্যাচের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল লিগ টি২০’র প্রথম আসর মাঠে গড়াবে ২০২৩ সালের জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া ইন্টারন্যাশনাল লিগ টি২০’র (আইএলটি২০) প্রথম আসরে মাঠ মাতাবেন এক ঝাঁক তারকা ক্রিকেটার। সম্প্রতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সামর্থ্যের ঝলক দেখিয়েছেন তারা।

ভারতের বিপক্ষে সেমিফাইনালে ৪৭ বলে ৮৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতেছিলেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস। ইন্টারন্যাশনাল লিগ টি২০তে ডেজার্ট ভাইপার্সের জার্সিতে মাঠ মাতাবেন তিনি।

হেলসের ইংল্যান্ডের দলের সতীর্থ মইন আলি শারজাহ ওয়ারিয়র্সে, ক্রিস জর্ডান গালফ জায়ান্টসে, ডেভিড মালান শারজাহ ওয়ারিয়র্সে এবং ক্রিস ওকসও শারজাহ ওয়ারিয়র্সের হয়ে খেলবেন। পাকিস্তানের বিপক্ষে ফাইনালে ২৭ রানে ২ উইকেট নিয়েছে জর্ডান।

আইএলটি২০তে খেলার ব্যাপারে ওকস বলেছেন, “শারজাহ ওয়ারিয়র্সের অংশ হতে পেরে আমি আনন্দিত। মাঠে নামার জন্য আমার তর সইছে না। আমাদের দল ও টুর্নামেন্টের জন্য এখনের সময়টা উত্তেজনাপূর্ণ।”

মালারের অনুভূতি, “আইএলটি২০তে শারজাহ ওয়ারিয়র্সের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। সবই হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।”

প্রথম আসরে এমআই এমিরেটসের জার্সি গায়ে জড়াবেন নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট। বিশ্বকাপে ১৮.৫০ গড়ে পাঁচ ম্যাচে ৮ উইকেট নিয়ে নিজ দেশকে সেমিফাইনালে তুলতে অবদান রাখেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান দলের অধিনায়কত্ব করা মোহাম্মদ নাবি খেলবেন শারজাহ ওয়ারিয়র্সের হয়ে। একই দলে খেলবেন তার জাতীয় দলের দুই সতীর্থ নবীন উল হক ও রহমানউল্লাহ গুরবাজ।

অন্যদিকে আফগান দলের ফজল হক ফারুকি ও নাজিবউল্লাহ জাদরান খেলবেন এমআই এমিরেটসের হয়ে। মুজিব উর রহমান ও হযরতউল্লাহ জাজাইকে দেখা যাবে দুবাই ক্যাপিট্যালস দলে।

নেদারল্যান্ডসের তারকা অলরাউন্ডার বাস ডি লিড খেলবেন এমআই এমিরেটসে। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয়ে ২ উইকেট নিয়েছিলেন তিনি। ডি লিডের সতীর্থ ফ্রেডরিক ক্লাসেন দুবাই ক্যাপিট্যালস এবং ব্র্যান্ডন গ্লোভার খেলবেন আবুধাবি নাইট রাইডার্সের হয়ে।

আইএলটি২০র প্রথম আসরে ওয়েস্ট ইন্ডিজ থেকে খেলবেন এক ঝাঁক ক্রিকেটার। আকিল হোসেন ও রেয়মন রেইফার খেলবেন আবুধাবি নাইট রাইডার্সে। রভম্যান পাওয়েল দুবাই ক্যাপিট্যালসে, এভিন লুইস শারজাহ ওয়ারিয়র্সে, শেলডন কটরেল ডেজার্ট ভাইপার্সে এবং নিকোলাস পুরান খেলবেন এমআই এমিরেটসের হয়ে।

শ্রীলঙ্কার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা ক্রিকেটাররাও থাকছেন আইএলটি২০তে। দুবাই ক্যাপিট্যালসে খেলবেন দাসুন শানাকা, দুশমন্তন চামিরা ও ভানুকা রাজাপকসা। এছাড়া ভানিন্দু হাসারাঙ্গা ডেজার্ট ভাইপার্স ও চারিথ আসালাঙ্কা আবুধাবি নাইট রাইডার্সের জার্সি গায়ে জড়াবেন।

জিম্বাবুয়ে, নামিবিয়া, স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের খেলোয়াড়দেরও দেখা যাবে আইএলটি২০ প্রথম আসরে। জিম্বাবুয়ে ব্লেসিং মুজারাবানি ও সিকান্দার রাজা নাম লিখিয়েছেন দুবাই ক্যাপিট্যালসে। নামিবিয়ার জোনাথন স্মিট শারজাহ ওয়ারিয়র্সে, রুবেন ট্রাম্পলম্যান ডেজার্ট ভাইপার্সে ও ডেভিড ভিসা রয়েছেন গালফ জায়ান্টস দলে।

আয়ারল্যান্ডের অভিজ্ঞ অলরাউন্ডার পল স্টার্লিং খেলবে আবুধাবি নাইট রাইডার্সের হয়ে। স্কটল্যান্ডের জর্জ মুনসি দুবাই ক্যাপিট্যালস ও ব্র্যাড হোয়েল এমআই এমিরেটসে নাম লিখিয়েছেন।

আইএলটি২০তে বিশ্বের নানার দেশের তারকা ক্রিকেটাররা নাম লেখানোয় অভিভূত আমিরাত ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মুবাশ্বির উসমানি। তিনি বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে আলো ছড়ানো খেলোয়াড়দের আইএলটি২০তে অংশগ্রহণ প্রমাণ করে যে, এই টুর্নামেন্টের খেলোয়াড় তালিকা কতটা শক্তিশালী। আমি নিশ্চিত এসব ক্রিকেটাররা আইএলটি২০তে খেলার সময়ও দর্শকদের সর্বোচ্চ বিনোদন দেবেন। আমরা লিগ কর্তৃপক্ষ ও অন্যান্য অংশীদাররা টুর্নামেন্ট শুরুর জন্য আর অপেক্ষা করতে পারছি না।”

২০২৩ সালের জানুয়ারিতে যাত্রা শুরু করতে যাওয়া আইএলটি২০ এরই মধ্যে আইসিসির কাছ থেকে কয়েক বছরের অনুমোদন পেয়ে গেছে। দুবাই, আবুধাবি ও শারজাহর বিশ্বমানের সুবিধাদি সম্পন্ন মাঠে হবে টুর্নামেন্টের ৩৪টি ম্যাচ।

বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমীরা টেলিভিশনের পর্দায় জি’র বিভিন্ন চ্যানেলে আইএলটি২০র খেলা দেখতে পারবেন। এছাড়া জি’র ডিজিটাল প্ল্যাটফর্ম জি ফাইভেও দেখা যাবে সব খেলা। পাশাপাশি জি সিনেমা এসডি, জি সিনেমা এইচডি, জি আনমল সিনেমা ও পিকচার্স এইচডি, এন্ড ফ্লিক্স এসডি, এন্ড ফ্লিক্স এইচডি, জি জেস্ট এসডি, জি জেস্ট এইচডি, জি বাংলা সিনেমা ও জি থিরাই চ্যানেলে দেখা যাবে খেলা।

আবুধাবি নাইট রাইডার্স, ডেজার্ট ভাইপার্স, দুবাই ক্যাপিট্যালস, গালফ জায়ান্টস, এমআই এমিরেটস ও শারজাহ ওয়ারিয়র্সের হয়ে খেলবেন ৮৪ জন বিদেশি ও ২৪ জন আরব আমিরাতের খেলোয়াড়।

আইএলটি২০ সকল খবর এবং আপডেট জানা যাবে www.ilt20.ae ওয়েবসাইট এবং @ILT20Official ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম, টিকটক, স্ন্যাপচ্যাট ও লিংকডইন প্রোফাইলে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট