আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

টানা চার ম্যাচ জয়ে অপ্রতিরোধ্য মাশরাফির সিলেট

টানা চার ম্যাচ জয়ে অপ্রতিরোধ্য মাশরাফির সিলেট

মাশরাফি বিন মর্তুজার সিলেট স্টাইকার্সের জয়ের রথ যেন কিছুতেই থামছে না। আজকেরটি দিয়ে বিপিএলে টানা চার ম্যাচে জয় পেল সিলেট।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিলেটের করা ২০১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো করতে পারিনি ঢাকা ডমিনেটর্সের। ৩০ রানেই ৩ উইকেট হারিয়ে ঢাকার অবস্থা যখন খারাপ, তখন মিথুন-নাসির জুটি কিছুটা স্বপ্ন দেখায়। তাদের করা ৭৭ রানের জুটিতে স্বপ্নটা বেঁচে ছিল। কিন্তু তাদের দ্রুত বিদায়ের পর হারের দিকেই যেতে থাকে ঢাকা।

মাশরাফি বিন মর্তুজার সিলেট ঢাকাকে ৬২ রানে হারিয়েছে । ৮৪ রান করে সিলেটের জয়ের নায়ক আজ তৌহিদ হৃদয়।

প্রথমে টসে হেরে ব্যাটিংয়ে নেমে তৌহিদ হৃদয় ঝড়ে ২০০ রান পেরিয়ে যায় সিলেট। ৮৪ রানের দুর্দান্ত ইনিংসে ৫টি চারের পাশাপাশি ৫ টি ছয় মেরেছেন ডানহাতি এ ব্যাটার।

দলীয় ১৭ রানে মোহাম্মদ হ্যারিসের উইকেট হারায় ঢাকা। এরপর উইকেটে আসেন তৌহিদ হৃদয়। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে গড়েন ৮৮ রানের জুটি। ৩৯ বলে ৫৭ রানের ইনিংস খেলে শান্ত আউট হন আল আমিনের বলে।

এর পর  জাকির হাসান ফেরেন ৮ বলে দশ রান করে। এরপর আর কেউ উইকেটে থিতু হতে পারেননি। একমাত্র থিসারা পেরেরা পৌঁছেছেন দুই অঙ্কের রানে। কিন্তু এক প্রান্ত আগলে ব্যাটিং করে যাচ্ছিলেন হৃদয়। তুলে নেন এবারের বিপিএলে তার তৃতীয় ফিফটি।

শেষ ওভারে আল আমিনের বলে ক্যাচ আউট হন তিনি। তবে তার আগে ৫ চার ও ৫ ছয়ে ৮৮ রান করেন হৃদয়। তাতে ২০১ রানের সংগ্রহ পায় সিলেট।

২০২ রানের টার্গেটে ব্যাটি করতে নেমে ৫ ওভারে সিলেটের ৩ ইউকেটে রান ছিল ৩০। এই অবস্থা থেকে ১২ ওভারে তাদের সংগ্রহ ১০২। উইকেট তখনও তিনটিই ছিল। ক্রিজে তখন মোটামুটি সেট নাসির হোসেন ও মোহাম্মদ মিথুন। রানের গতিটা যখন একটু বাড়াবেন এই দুই ব্যাটার, ঠিক তখনই মিথুনকে সাজঘরে ফেরান থিসারা পেরেরা।

এরপর আর ম্যাচে ফেরা হয়নি ঢাকার। কিছুক্ষণ লড়াই অব্যহত রেখে ৪৪ রানে আউট হন নাসির। ১৩৯ রানে থামে সিলেটের ইনিংস। সিলেটের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম, মাশরাফি ও মোহাম্মদ আমির।

আজ শেষ হচ্ছে বিপিএলের ঢাকা পর্বের প্রথম অংশের খেলা। ১৩ তারিখ থেকে শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা।

ক্রিকডট/আইএ

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট