আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

টাইগারদের মিডল অর্ডারের কান্ডারী আফিফ হোসেন দ্রুব

বিপিএলের সর্বশেষ আসরের শেষ দিকে এসে, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে নেতৃত্ব দিয়েছিলেন আফিফ হোসেন ধ্রুব। শিরোপা জিততে না পারলেও আফিফের নেতৃত্ব, বেশ নজর কেড়েছিল। ফলে এবারের আসরেও তরুণ এই ব্যাটারের উপরই ভরসা রাখছে চট্টগ্রাম। ড্রাফটের আগেই তাকে দলে ভিড়িয়েছে তারা।

টাইগারদের মিডল অর্ডারের কান্ডারী আফিফ হোসেন দ্রুব

টাইগারদের মিডল অর্ডারের কান্ডারী আফিফ হোসেন দ্রুব। ফটোঃ সংগৃহীত

শুধু চট্টগ্রামই না, দ্রুবর ওপর জাতীয় দলের আস্থাও বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে মিডল অর্ডারে টাইগারদের ভরসার অন্যতম নাম এখন আফিফ হোসেন। যদিও সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে, আশানুরূপ কিছু করে দেখাতে পারেন নি। তবে ভারত সিরিজের ওডিআই দলে যে আফিফ থাকছেন, সেটা একেবারে নিশ্চই বলা যায়। করাণ, টি-টুয়েন্টি – ওয়ানডে, দুই ফর্মেটের মধ্যে ওয়ানডেতেই বেশি সফল এই টাইগার।

টি-টুয়েন্টি স্পেশালিষ্ট আফিফ ৫০ ওভারের ক্রিকেটে দেশের হয়ে মাঠে নেমেছেন ১৯ বার। এরমধ্যে ব্যাট করেছে ১৬ ম্যাচে… যেখানে ৪৩ এভারেজে রান করেছেন ৪৮১। চলতি বছরের পরিসংখ্যানটা, আরও ইম্প্রেসিভ। ১২ ম্যাচ খেলে ৫৬ গড়ে করেছেন, প্রায় সাড়ে ৩০০ রান।

ছোট ক্যারিয়ের ৩ ফিফিটির পাশাপাশি- কোন শতক না থাকলেও, আছে ৯৩ রানের এক হিরোইক ইনিংস।

আরও পড়ুনঃ কুমিল্লাতেই মুস্তাফিজ, সোহানের নতুন ঠিকানা রংপুর

গত ফেব্রুয়ারিতে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ২১৬ রানের টার্গেটে খেলতে নেমে, মাত্র ২৮ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তুলে আফিফ, এবং শুধুমাত্র লজ্জার হার থেকেই বাঁচায় নি, এনে দিয়েছিলো জয়ের স্বাদ।

তার ব্যাটে ভর করেই সদ্য শেষ হওয়া ২০ ওভারের বিশ্বকাপে নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়েছিল টাইগাররা। আর ওই দুইটি ম্যাচেই জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ।

এমন আরও অনেকবারই হয়েছে- যখন সবই মুখ থুবড়ে পরেছে, তখন কান্ডারি হয়ে হাল ধরেছেন আফিফ।

তাই ভারতে সিরিজেও আফিফের কাছে দলের আস্থা এবং প্রত্যশাটাও অনেক। টিম ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশের যে কজন ব্যাটারের দিকে সবাই চেয়ে থাকবে, নির্দ্বিধায় তার একজন হবেন আফিফ।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট