আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৮৫ রান

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি এখন বাংলাদেশ ও ভারত। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ কে ১৮৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে রোহিত শর্মার দল।

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৮৫ রান

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৮৫ রান। ছবিঃ সংগৃহীত

এডিলেড ওভালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান সাকিব আল হাসান। বোলারদের দাপটে শুরুটা বেশ ভালো করে বাংলাদেশ। তৃতীয় ওভারের হাসান মাহমুদের বলে ৮ বলে ২ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা।

ভারতীয় ব্যাটারদের মোটামুটি চাপে রেখেই পাওয়ার প্লে শেষ করে টাইগাররা। ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৭ রার সংগ্রহ করে দলটি। তবে এরপরই রান চাকার গত বাড়িয়ে দেন দুই ব্যাটা বিরাট কোহলি ও কেএল রাহুল।

৩২ বলে ৫২ করে রাহুল আউট হলে সূর্য কুমার যাদব এসে আরও মারমুখি হয়ে ওঠেন। সাকিবের বলে বোল্ড হওয়ার আগে তিনি করে ১৬ বলে ৩০ রান।

সূর্যকুমার আউট হওয়ার পর রান চাকা টেনে নিয়ে যান কোহলি। মাঝখানে হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক ও আক্সার পাটেলের উইকেট হারালেও ভারতের রানের গতি থামেনি।

২০ ওভার শেষে কোহলির ৪৪ বলে ৬৪ রানে ভর করে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৮৪ রান। এ নিয়ে বিশ্বকাপের ৪ ম্যাচের ৩টিতেই ফিফটি তুলে নিলেন কোহলি।

টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন হাসান মাহমুদ। তবে খরচ করেছেন ৪৭ রান। অধিনায়ক সাকিব আল হসান ৩৩ রান দিয়ে নিয়েন ২ উইকেট। কোন উইকেট না পেলেও অসাধারণ বল করেছেন তাসকিন, ৪ ওভার বল করে মাত্র ১৫ রান দিয়েছেন।

মুস্তাফিজ দিয়েছেন ৩১ রান, আর সর্বোচ্চ ৫৭ রান দিয়ে কোন উইকেট পাননি স্পেশান বোলার হিসেবে দলে আসা শরিফুল ইসলাম।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট