আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

জয়ের জন্য বাংলাদেশের দরকার ৪৭১ রান

ভারতের বিপক্ষে দাপটের সঙ্গে সিরিজ নিশ্চিত করার পরই নাজেহাল হয়ে পড়েছে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নেমে তো আরও বেশি বিপাকে পড়ে যায়। চট্টগ্রাম টেস্টে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে কোণঠাসা হয়ে পড়েছে সাকিব আল হাসানের দল।

জয়ের জন্য ৪৭১ করতে হবে বাংলাদেশকে

জয়ের জন্য ৪৭১ করতে হবে বাংলাদেশকে। ছবিঃ সংগৃহীত

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথম ব্যাট করে কোনো সেঞ্চুরি ছাড়াই ৪০৪ রান করে ভারত। দলের হয়ে ৯০, ৮৬ ও ৫৮ রান করে ফেরেন চেতেশ্বর পুজারা, শ্রেয়াস আইয়ার ও রবিচন্দ্রন অশ্বিন।

জবাবে ব্যাটিংয়ে নেমে কুলদীপ যাদবের স্পিন আর মোহাম্মদ সিরাজের গতির মুখে পড়ে ১৫০ রানেই অলআউট হয় টাইগাররা।

২৫৪ রানে এগিয়ে থেকে বাংলাদেশকে চাইলেই ফলোঅনে ফেলতে পারতো লোকেশ রাহুলের দল। কিন্তু স্বাগতিকদের ফলোঅনে না ফেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুনঃ ১৯ বছর পর পাকিস্তানের মাটিতে খেলবে নিউজিল্যান্ড

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুভমান গিল (১১০) ও চেতেশ্বর পুজারার (১০২*) সেঞ্চুরিতে ভর করে তৃতীয় দিনের শেষ বিকালে ২ উইকেটে ২৫৮ রান নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত।

৫১৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে তৃতীয় দিনের শেষ বিকালে ১২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান করে বাংলাদেশ। ২৫ ও ১৭ রানে অপরাজিত আছেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান।

এখন জয়ের জন্য টাইগারদের শেষ দুইদিনে আরও ৪৭১ রান করতে হবে। হাতে আছে ১০ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৪০৪/১০ (চেতেশ্বর পুজারা ৯০, শ্রেয়াস আইয়ার ৮৬, রবিচন্দ্রন অশ্বিন ৫৮, রিষভ পান্থ ৪৬, কুলদীপ যাদব ৪০; তাইজুল ৪/৪৬, মিরাজ ৪/১১২)।

বাংলাদেশ ১ম ইনিংস: ১৫০/১০ (মুশফিক ২৮, মিরাজ ২৫, লিটন ২৪; কুলদীপ যাবদ ৫/৪০, মোহাম্মদ সিরাজ ৩/২০)।

ভারত ২য় ইনিংস: ৬১.৪ ওভারে ২৫৮/২ রান (শুভমান গিল ১১০, চেতেশ্বর পুজারা ১০২*, লোকেশ রাহুল ২৩, বিরাট কোহলি ১৯*; খালেদ ১/৫১, মিরাজ ১/৮২)।

বাংলাদেশ ২য় ইনিংস: ৪২/০ রান (নাজমুল হোসেন শান্ত ২৫*, জাকির হাসান ১৭*)।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট