আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন আশরাফুল

যদি প্রশ্ন করা হয় বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টারের নাম কি, যে কেউ উত্তর দিবে, মোহাম্মদ আশরাফুল। এক সময়ে বাংলার ক্রিকেটপ্রেমীদের একমাত্র আশার ফুল ছিলেন তিনিই। মাঠে নামলে প্রতিপক্ষ যেই হোক না কেন তাকে দেখে মনে হতো ব্যাটিং যেন কত সহজ।

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন আশরাফুল

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন আশরাফুল। ছবিঃ সংগৃহীত

আশরাফুলের ক্যারিয়ারটা একটা সিনেমার মতো। বয়স এখন ৩৮। বেশিরভাগ ক্রিকেটারই এই বয়সে অবসর নিয়ে নেন। কিন্তু আশরাফুল এখনও ক্রিকেট ছাড়েননি। তবে ক্যারিয়ার বলতে এখন বলার মতো কিছুই নেই তার। স্পট ফিক্সিংয়ে নির্বাসিত হয়ে ধ্বংস করেছিলেন নিজ হাতেই।

যদিও নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন ঠিকই কিন্ত ফের লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর মতো পারফর্মেন্স দেখাতে পারেননি কখনোই। বারবার নির্বাচকদের মন জোগাতে ব্যর্থ হয়ে আশরাফুল এখন আশাই ছেড়ে দিয়েছেন।

বিশ্বের কনিষ্ঠতম টেস্ট সেঞ্চুরিয়ান জানালেন, আর এক-দুইটা মৌসুম খেলে সবধরনের ক্রিকেট থেকে বিদায় নেবেন। খেলা ছেড়ে কোচিং ক্যারিয়ার গড়ারও ইঙ্গিত দিয়েছেন।

আশরাফুল বলেন, ‘এখন আর আশা (জাতীয় দলে ফেরা) করি না। আমি তো যথেষ্ট ক্রিকেট খেলেছি। কিন্তু যারা তরুণ তারা যে বসে আছে, আমি তাদেরকে নিয়ে চিন্তিত। আমি এখন শুধু খেলতে চাই। আর হয়ত একটা দুইটা সিজন খেলব, তারপর তো, যথেষ্ট খেলেছি।’

আরও পড়ুনঃ ম্যাচ জেতার পরেও আইসিসির বড়সড় শাস্তি পেলো ভারত

‘খেলা ছাড়ার পর বোর্ডে, এখনও ওইভাবে চিন্তা করিনি। তবে ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। যেহেতু আমার খেলার একটা অভিজ্ঞতা আছে। সেই জিনিসগুলো শেয়ার করতে চাই।’

গতকাল (২২ জানুয়ারি) ঢাকার সিটি ক্লাব মাঠে স্থানীয় একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট