আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

জাতীয় দলে ফিরতে রুবেলের শেষ পরীক্ষা

বয়স আর বাকি দুই ফরম্যাটে লম্বা ক্যারিয়ারের কথা মাথায় রেখে, ছেড়েছেন লাল বলের ক্রিকেট। এরপর দীর্ঘদিন মিরপুর হোম অব ক্রিকেটেও খুব একটা দেখা যায়নি রুবেলকে।

জাতীয় দলে ফিরতে রুবেলের শেষ পরীক্ষা

জাতীয় দলে ফিরতে রুবেলের শেষ পরীক্ষা। ছবিঃ সংগৃহীত

তবে অনেকটা হঠাৎ করেই গত কয়েকদিন ধরে ২২ গজে নিয়মিত হয়েছেন। নিয়ম করে অনুশীলনে রিলোড করে নিচ্ছেন, নিজের হাতকে। লক্ষ্য জাতীয় দলে ফিরে, ভারত বিশ্বকাপে দেশকে রিপ্রেজেন্ট করা।

২০১১, ১৫, ১৯- এই তিন বিশ্বকাপে, বাংলাদেশের অবিছ্যেদ্দ অংশ ছিলেন এই রুবেল। কিন্তু ২৩ বিশ্বকাপের আগে অনেক কিছুই বদলে গেছে। তাসকিন-হাসান-শরিফুল-মোস্তাফিজদের শীতল প্রতিদ্বন্দ্বিতায়, রুবেলের সম্ভাবনা বেশ ক্ষীণ বলেই মনে হয়। কিন্তু… এখনই হাল ছাড়ছেন না, ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের নায়ক। বিসিএল আর বিপিএল দিয়ে কাড়তে চান নির্বাচকদের দৃষ্টি।

নিজেকে প্রমাণের প্রথম সুযোগ পাবেন, বিসিএলে। যেখানে ইসলামি ব্যাংক- ইস্ট জোনের হয়ে, মাঠে নামবেন তিনি। সেখানে ভালো ক্রিকেট খেলতে পারলে, ডিসেম্বরে ভারত সিরিজে দলে জায়গা করের নেওয়ার সুযোগও রয়েছে। এরপরই জানুয়ারিতে আছে বিপিএল। সেখানেও সুযোগ পাবেন নিজেকে প্রামাণ করার।

জাতীয় দল থেকে রুবেলের হারিয়ে যাওয়ার গল্পটা, বেশ অদ্ভুতই বটে। করানাকালের আগেও, বাংলাদেশের বোলিং লাইনাপের অন্যতম ভরসার নাম ছিলো- রুবেল হোসেন। অথচ সেই নামটাই যেন এখন- ঘুণে ধরা কোন স্মৃতি।

একেবারে বাদ পড়ার আগেও প্রায় বছরখানেক দলের সঙ্গে ছিলেন। কিন্তু এই সময়ের মধ্যে এক ম্যাচও খেলার সুযোগ হয়নি। ফলে সুযোগ পাননি নিজেকে প্রমাণ করার। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়েই তুলের রেখেছেন টেস্ট জার্সি। তবে রুবেল হারিয়ে যাননি- এটাই জরুরি খবর। ফিটনেসে মনোযোগ দিয়েছে, ফিরেছেন মাঠের অনুশীলনে। এবার ঘরোয়া আসরে ভালো করে, আবার লাল-জবুজের জার্সি গায়ে জড়ানোর পালা।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট