আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

চট্টগ্রামকে উড়িয়ে রংপুরের বড় জয়

বিপিএলের ঢাকার দ্বিতীয় পর্বে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৫ রানে হারিয়েছে রংপুর রাইডার্স। রংপুরের দেয়া ১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১২৪ রানেই অলআউট হয় চট্টগ্রাম।

চট্টগ্রামকে উড়িয়ে রংপুরের বড় জয়

চট্টগ্রামকে উড়িয়ে রংপুরের বড় জয়। ছবিঃ সংগৃহীত

সোমবার (২৩ জানুয়ারি) টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে রংপুর রাইডার্স। যদিও শুরুটা খুব একটা ভালো হয়নি রংপুরের। ৪৭ রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে দলটি। তবে এরপর দলকে টেনেছেন অভিজ্ঞ শোয়েব মালিক। আর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন ওমরজাই।

দু’জনের তাণ্ডবে রংপুরের স্কোরবোর্ডে মাত্র ৫০ বলে জমা হয়েছে ১০০ রান। দলীয় ১৫২ রানে ফেরার আগে ওমরজাইয়ের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস।

অন্যদিকে পুরো ইনিংসে রংপুরের বোলারদের উপর আধিপাত্য দেখিয়েছেন শোয়েব মালিক। ৫ চার আর সমান ছক্কায় খেলেছেন ৪৫ বলে ৭৫ রানের অপরাজিত ঝড়ো ইনিংস। তাদের দুইজনের ব্যাটে ভর করেই শেষ অবধি ১৭৯ রানের বড় সংগ্রহ পায় রংপুর।

চট্টগ্রামের হয়ে মেহেদী হাসান রানা ৩টি এবং অধিনায়ক শুভাগত হোম নেন ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলীয় ১১ রানেই টপ অর্ডারের তিন ব্যাটার উসমান খান, খাজা নাফি ও তৌফিক খানকে হারায় তারা।

আরও পড়ুনঃ জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন আশরাফুল

এরপর ডারউইস রাসুলিকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেট ৬৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন অধিনায়ক শুভাগত হোম। তবে দলীয় ৭৭ রানে ১৭ বলে ২১ রান করে আউট হন ডারউইস রাসুলি। এরপর ক্রিজে আসা জিয়াউর রহমানকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন শুভাগত হোম।

তবে ১২ বলে ২৪ রান করে জিয়াউল সাজঘরে ফিরে গেলে বিদায় নেন শুভাগতও। আউট হওয়ার আগে ৩১ বলে ৫২ রান করেন চট্টগ্রাম অধিনায়ক। এরপর দলীয় ১২৩ থেকে ১২৪ রানের মধ্যে আরও তিন ব্যাটারকে হারালে ১২৪ রানে অলআউট হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর বড় জয় নিশ্চিত করে রংপুর। রংপুরের পক্ষে হারিস রউফ নেন ৩টি উইকেট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট