আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

খুলনাকে হারিয়ে ঢাকার শুভসূচনা, ম্যাচ সেরা নাসির

বিপিএল শুরুর আগে অনেকেই বলেছেন এবারের আসরের সবচেয়ে দুর্বল দল ঢাকা ডমিনেটর্স। প্রথম ম্যাচেই সকল আলোচনা-সমালোচনার জবাব দিয়েছে নাসির হোসেনের দল। খুলনা টাইগার্সকে ৬ উইকেটে হারিয়ে আসরে নিজেদের প্রথম জয় তুলে নেয় ঢাকা।

খুলনাকে হারিয়ে ঢাকার শুভসূচনা, ম্যাচ সেরা নাসির

খুলনাকে হারিয়ে ঢাকার শুভসূচনা, ম্যাচ সেরা নাসির। ছবিঃ সংগৃহীত

টস হেরে ব্যাটিং করে ঢাকাকে মাত্র ১১৪ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় খুলনা। দেখে মোটামুটি মামুলি লক্ষ্যই মনে হলেও এই লক্ষ্য তাড়া করতেও শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে ঢাকাকে। ৬ উইকেট আর ৫ বল হাতে রেখে জিতলো বিপিএলের নবাগতরা।

রান তাড়ায় নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা। আহমেদ শেহজাদ হাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ৪ করে। সৌম্য সরকারও ১৩ বলে ১৬ রানের বেশি করতে পারেননি। ২৮ বলে ২২ করে আউট হন দিলশান মুনাবিরা, মোহাম্মদ মিঠুন করেন ১৪ বলে ৮।

তবে লক্ষ্য ছোট ছিল। এরপর নাসির হোসেন আর উসমান গনি ধরে খেলে দলকে ১০০ পর্যন্ত নিয়ে যান। উসমান ১৫ বলে ১৪করে ফিরে গেলেও নাসির দায়িত্ব নিয়ে ম্যাচ শেষ করেই মাঠ ছেড়েছেন। ৩৫ বলে ৩ বাউন্ডারিতে ৩২ রানে অপরাজিত থাকেন ঢাকার অধিনায়ক। ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতেই।

এর আগে ঢাকার বোলারদের তোপের মুখে দাঁড়াতে পারেনি খুলনার তামিম-মুনিম-রাব্বিদের কেউই। তামিম ইকবাল করেছেন মাত্র ৮ রান। আরেক ওপেনের শারজিল খান ৭ রান করেই বোল্ড হয়েছেন নাসিরের বলে।

আরও পড়ুনঃ বিপিএলে নতুন নাটক, বদলে গেল থার্ড আম্পায়ারের সিদ্ধান্তও!

মানিম শাহরিয়ার ৪, আজম খান ১৮, সাইফুদ্দিন ১৯ এবং সাব্বির করেন ১১ রান। খুলনার হয়ে সর্বোচ্চ ২৪ রান আসে অধিনায়ক ইয়াসির রাব্বির ব্যাট থেকে।

ঢাকার হয়ে ৪ উইকেট নেন পেসার আল আমিন হোসেন। ২টি করে উইকেট শিকার আরাফাত সানি আর নাসির হোসেনের। তাসকিন উইকেট না পেলেও ৪ ওভারে দেন মাত্র ১৪ রান।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট