আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

ক্রিকইনফোর বর্ষসেরায় মুশফিক

ক্রিকেট দুনিয়ার জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। গেলো বছরে দুর্দান্ত পারফরম্যান্স করা ব্যাটসম্যানদের একটি শর্ট লিস্ট করে জনপ্রিয় এই ওয়েবসাইট। সেই শর্ট লিস্টে ওয়ানডে বর্ষসেরা পারফর‌মারদের তালিকায় আছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক, উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এ ছাড়াও তালিকায় রয়েছেন- নিউজিল্যান্ডের ওপেনার টম লাথাম, ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্যাম কুরান, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, পাকিস্তানের তারকা ওপেনার ফখর জামান, আয়ারল্যান্ডের অ্যান্ডি বালবার্নি, ইংল্যান্ডের জেমস ভিন্স, ভারতের দীপক চাহার ও দক্ষিণ আফ্রিকার তরুণ ওপেনার জানেমান মালান।

গত বছরের পরিসংখ্যান ঘাটলে দেখা যায়, গত বছরের মে মাসে ঢাকায় শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১২৫ রান করে শতকের দেখা পান মুশফিকুর রহিম। তার ওই সেঞ্চুরিতে বাংলাদেশ ওই ম্যাচে সংগ্রহ করে দলীয় ২৪৬ রান।

বৃষ্টির কারনে শ্রীলঙ্কার লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৪৫ রান। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪১ রানেই গুটিয়ে যায় লংকানরা৷ ১০৩ রানে জয়লাভ করে বাংলাদেশ।

বলা যায় সেই ম্যাচটিতে মুশফিকের এমন অনবদ্য ইনিংসের কারনেই জয় পায় বাংলাদেশ। তার এমন দায়িত্বশীল খেলার কারনেই ২০২১ সালের বর্ষসেরা ব্যাটসম্যানের তালিকায় নিজের স্থান করে নিয়েছেন মুশফিকুর রহিম।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট