আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

ক্রাইস্টচার্চে হঠাৎ রং বদল, একদিনেই পড়লো ১২ উইকেট

ক্ষণেক্ষণে রঙ পাল্টাচ্ছে ক্রাইস্ট চার্চের মাঠ।প্রথমদিনে বোলারদের সফলতা না দেখা গেলেও দ্বিতীয় দিনে আসে আমূল পরিবর্তন। ক্রাইস্ট চার্চে শক্ত অবস্থানে থেকে প্রথমদিনের খেলা শেষ করে দক্ষিণ আফ্রিকা। ৯০ ওভারে ৩ উইকেটে সংগ্রহ হয় ২৩৮ রান। কিন্তু প্রথমদিনে ক্রাইস্ট চার্চের মাঠ বোলারদের বধ্যভূমি মনে হওয়া সত্ত্বেও দ্বিতীয় দিনে এসে পড়েছে ১২ উইকেট।

প্রথমদিন শেষে দক্ষিণ আফ্রিকার হাতে বড় ইনিংস সংগ্রহ করার সুযোগ থাকলেও ম্যাট হেনরি ও নিল ওয়াগনারের দারুণ বোলিং নৈপুণ্যে তা আর বেশিদূর আগায় না। প্রথম ইনিংস শেষে ৩৬৪ রানেই অল-আউট হয় দক্ষিণ আফ্রিকা।

তবু রক্ষা, ৩ উইকেটে ২৩৮ রান নিয়ে দিন শুরু করা প্রোটিয়াদের দৃষ্টি ছিলো ৪০০ রানের ঘরে। কিন্তু নিউজিল্যান্ডের দুর্দান্ত বোলিংয়ের কারনে এর আগেই থামতে হয় তাদের। ৩০২ রানে ৮ উইকেট হারিয়ে দিশেহারা যখন দল, তখন মার্কো জানসেন (৩৭) আর কেশভ মহারাজ (৩৬) নবম উইকেটে ৬২ রানের যে জুটি গড়েন, তাতে দল সাড়ে তিনশোর ঘর অন্তত অতিক্রম করতে পারে। প্রথমদিন সেঞ্চুরি করেছিলেন সারেল আরউই (১০৮)।

নিউজিল্যান্ডের হয়ে নেইল ওয়েগনার নেন ১০২ রান দিয়ে ৪ উইকেট এবং ম্যাট হেনরি নেন ৯০ রানে ৩টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে খুব ভালো অবস্থানে নেই নিউজিল্যান্ডও। জেতার জন্যে প্রয়োজনীয় স্কোর করতে বেগ পেতে হচ্ছে নিউজিল্যান্ডকে। ব্যাটিংয়ের পর এবার বল হাতেও আগুন ঝরাচ্ছেন রাবাদা আর জানসেন।

মাত্র ৯ রানের মধ্যেই দুই সূচনাকারী টম লাথাম এবং উইল ইয়ংকে সাজঘরে পাঠান রাবাদা। অন্যদিকে ডেভন কনওয়ে ১৩ আর হেনরি নিকোলস ৩৯ করে ধরা দেন জানসেনের হাতে। এরপর টম ব্লান্ডেলকেও বেশি রান করার সুযোগ না দিয়ে ফেরান রাবাদা। মাত্র ৯১ রানেই ৫ উইকেট হারিয়ে ক্রাইস্ট চার্চে ধুঁকতে থাকে নিউজিল্যান্ড।

আর দলের এই টালামাটাল অবস্থা থেকেই হাল ধরেন কলিন ডি গ্র্যান্ডহোম আর ড্যারেল মিচেল। ৬৬ রানের অসাধারণ জুটি গড়েন তারা। গ্র্যান্ডহোম ৫৪ করে তার অর্ধশতক পূর্ণ করে ফেললেও মিচেল ২৯ রান করে আছেন সেই পথেই। দুজনেই রয়েছেন অপরাজিত।

অবশ্য বাঁচা-মরার এই ম্যাচে একটু সুবিধাজনক অবস্থানেই আছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিন শেষে তারা এগিয়ে আছে ২০৭ রানে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট