আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

ক্যারিয়ারের শেষ পিএসএলে করোনায় আক্রান্ত আফ্রিদি

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগেই আফ্রিদি ভক্তদের জন্যে দুঃসংবাদ। খেলা শুরুর আগেই করোনা পজিটিভ হয়েছেন পাকিস্তান অলরাউন্ডার শহীদ আফ্রিদি। নিজের এই অসুস্থতার কথা টুইটারে আফ্রিদি নিজেই শেয়ার করেছেন।

তার কথা অনুযায়ী, পিএসএলের সপ্তম আসরের মাঝেই শেষ করবেন তার পিএসএল অধ্যায়। অথচ টুর্নামেন্ট শুরুর দিনই করোনা অনিশ্চিত করে দিলো তার মাঠে খেলা। কিছুদিন মাঠের বাহিরেই থাকতে হবে এই অলরাউন্ডার কে।

এবারের আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার কথা রয়েছে তার। তবে করোনা আক্রান্ত হওয়ার কারনে নিয়মানুযায়ী তাকে কমপক্ষে ১ সপ্তাহ আইসোলেশনে থাকতে হবে। ফলশ্রুতিতে কোয়েটার প্রথম চার ম্যাচে দেখা যাবেনা তাকে। যদিও পিঠের ইঞ্জুরির কারনে আগে থেকে প্রথম দুইটি ম্যাচ না খেলার কথা ছিলো তার। এরই মধ্যে হোটেল ছেড়ে গেছেন তিনি। আফ্রিদিকে বাসায় থেকেই আইসোলেশনের অনুমতি দেওয়া হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে।

আফ্রিদি টুইটারে লিখেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমি পজিটিভ হয়েছি, তবে কোনো উপসর্গ নেই। ইনশা আল্লাহ দ্রুত সেরে উঠব বলে আশা করছি, নেগেটিভ হয়ে কোয়েটা দলে যত দ্রুত সম্ভব যোগ দিতে চাই। পিএসএলের সপ্তম আসরে সব দলের প্রতি শুভকামনা। নিজের শেষ পিএসএলে আমি সব উজাড় করে দিতে প্রতিজ্ঞাবদ্ধ।’

পাশাপাশি এই বিষয়ে কোয়েটাও তাদের টুইটারে টুইট করেছেন। তারা লিখেন, ‘কোয়েটা গ্ল্যাডিয়েটর্স পরিবারে আপনাকে ফিরে পেতে তর সইছে না। বেগুনি ও সোনালিতে আপনাকে দেখতে মুখিয়ে আছি, কিংবদন্তি!’

করোনা ইস্যুতে উপসর্গ না থাকলেও তাকে কমপক্ষে সাতদিন আইসোলেশনে থেকে পিসিআর টেস্টে করোনা নেগেটিভ হয়ে খেলায় ফিরতে হবে।

পিসিবির প্রটোকল অনুযায়ী, করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা যেকোন ব্যক্তিকেই আইসোলেশনে থেকে পিসিআর টেস্টে নেগেটিভ হতে হবে। সেটি আক্রান্ত ব্যক্তির দল কিংবা ৪৮ ঘন্টার মধ্যে তার সাথে ২ মিটার দূরত্বে থেকে কমপক্ষে ১৫ মিনিট কথা বলা যে কেউ হতে পারেন।

২০২০ সালে ত্রাণ বিতরন কর্মসূচি তে অংশগ্রহণ করার কারনে প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এ নিয়ে দ্বিতীয় বারের মত করোনা পজিটিভ হলেন শহীদ আফ্রিদি।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট