আমাদের সাথে যুক্ত থাকুন

আইপিএল

কে কত টাকা নিয়ে মাঠে নামছে এবার আইপিএলে

আর কয়েকদিন পরই অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএলের নিলাম। আর তাই নিলামের আগেই আইপিলের সামগ্রিক ছবিটা সকলের সামনে স্পষ্ট করে দিয়েছে বিসিসিআই। ইতিমধ্যেই নিলামে অংশ নেওয়া সমস্ত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। তাতে রয়েছে ৫ বাংলাদেশি সহ ৫৯০ জন ভারতীয় এবং বিদেশি খেলোয়াড়।

কোন ক্রিকেটারের ভিত্তিমূল্য কেমন ধরা হয়েছে সে বিষয়েও ধারণা দেওয়া হয়েছে বোর্ড থেকে। এমনকি কোন ফ্র‍্যাঞ্জাইজি কতজন ক্রিকেটার নিতে পারবে, কার হাতে কত টাকা রয়েছে, কতজন বিদেশি খেলোয়াড়কে দলে ভেড়াতে পারবেন, তার বিস্তারিত প্রকাশ করেছে ক্রিকেট বোর্ড।

এক নজরে জেনে নেওয়া যাক, সেসব বিষয়।

১. চেন্নাই সুপার কিংস

১ জন ক্রিকেটারকে নিজেদের দলে রাখতে পারবে চেন্নাই সুপার কিংস। পাশাপাশি ৭ জন বিদেশি খেলোয়াড়কেও রাখা যাবে তাদের দলে। আর তার জন্যে তাদের হাতে রয়েছে ৪৮ কোটি রুপি।

২. দিল্লি ক্যাপিটাস

চেন্নাইয়ের মত এখানেও চিত্র একই। ২১ জন ভারতীয় খেলোয়াড় সহ নিতে পারবেন ৭ জন বিদেশি খেলোয়াড়। তাদের হাতে আছে ৪৭.৫ কোটি রুপি।

৩. কলকাতা নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্সও দলে নিতে পারবেন ২১ জন ভারতীয় খেলোয়াড় এবং বিদেশি খেলোয়াড় নিতে পারবেন ৬ জন। খেলোয়াড় কেনার জন্যে শাহরুখের হাতে আছে ৪৮ কোটি রুপি।

৪. লখনৌ সুপার জায়ান্টস

আইপিএলে নতুন ফ্রাঞ্জাইসি লখনৌ সুপার জায়ান্টস দলে নিতে পারবে ২২ জন ভারতীয় এবং ৭ জন বিদেশি খেলোয়াড়। নতুন এই দলটির হাতে আছে ৫৯ কোটি রুপি।

৫. মুম্বাই ইন্ডিয়ান্স

২১ জন ভারতীয় সহ ৭ জন বিদেশি খেলোয়াড়কে দলে নিতে পারবে মুম্বাই ইন্ডিয়ান্স। নীতা আম্বানিতের হাতে রয়েছে ৪৮ কোটি রুপি।

৬. পাঞ্জাব কিংস

প্রীতি জিনতার দল এবার দলে নিতে পারবে ২৩ জন ভারতীয় খেলোয়াড় এবং বিদেশি নিতে পারবে ৮ জন। আর এবার আইপিএলের নিলামে সবথেকে বেশি পরিমাণ অর্থ নিয়ে নেমে পাঞ্জাব কিংস। তাদের হাতে রয়েছে সর্বোচ্চ ৭২ কোটি রুপি।

৭. রাজস্থান রয়্যালস

এবারের আইপিএলে রাজস্থান নিতে পারবে ২২ জন ভারতীয় ক্রিকেটার সহ ৭ জন বিদেশি ক্রিকেটার। খেলোয়াড় কেনার জন্যে তাদের হাতে রয়েছে ৬২ কোটি রুপি।

৮. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ২২ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে। বিদেশি ক্রিকেটার নিতে পারবে ৭ জন। তাদের হাতে আছে ৫৭ কোটি রুপি।

৯. সানরাইজার্স হায়দরাবাদ

এবারের নিলাম থেকে সানরাইজার্স হায়দরাবাদ কিনতে পারবে ২২ জন ক্রিকেটার। বিদেশি ক্রিকেটার কিনতে পারবে ৭ জন। এবার নিলামের আসরে তারা ৬৮ কোটি রুপি নিয়ে খেলোয়াড় কিনতে বসবেন।

১০. টিম আহমেদাবাদ

নতুন দল টিম আহমেদাবাদ এবার ২২ জন ভারতীয় খেলোয়াড় সহ ৭ জন বিদেশি খেলোয়াড় নিতে পারবেন। এজন্য তাদের হাতে আছে ৫২ কোটি রুপি।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আইপিএল