আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

কম স্কোরের লড়াইয়ে সিলেটকে হারিয়ে জয় কুমিল্লার

হট-ফেভারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্স আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে সিলেট সানরাইজার্সের বিপক্ষে দুই উইকেটের জয়ের মাধ্যমে তাদের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) যাত্রা শুরু করে।

উদ্বোধনী ম্যাচের মতো বিপিএলের তৃতীয় ম্যাচটি গতকাল ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টুর্নামেন্ট বিপিএলের আরেকটি কম স্কোরিং খেলার সূচনা করে। প্রথমে ব্যাট করতে এসে  সিলেটের ৯৬ রানের একটি মাঝারি স্কোর তাড়া করতে কুমিল্লাকে লড়াই করতে হয়েছে বেশ।

এনামুল হক বিজয়কে শুরুতেই হারানো সত্ত্বেও ওপেনার কলিন ইনগ্রাম তিনটি বাউন্ডারি ও একটি ছক্কা মেরে সিলেটকে একটি স্থিতিশীল পর্যায়ে নিয়ে যান। ৫.৩ ওভারের পরে এক উইকেটে ৩৩ রান থেকেই সিলেট নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে, এবং মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায়। কলিন সর্বোচ্চ ২০ এবং রবি বোপারা, সোহাগ গাজী দুই অঙ্কে পৌঁছাতে সক্ষম হন।

পেসার মুস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম এবং স্পিনার নাহিদুল ইসলাম, তিনজনই অসাধারণ বোলিং নৈপুণ্য দেখিয়েছেন কুমিল্লার হয়ে। এমনকি পার্টটাইম স্পিনার মুমিনুল হক, বোপারার উইকেটটি নিয়ে দলে অবদান রাখেন।

জবাবে, অফ-স্পিনার সোহাগের হাতে ক্যাচ-এন্ড-বোল্ড আউট থেকে ডু প্লেসিস (২) বিদায় নেওয়ার পর প্রাথমিক ধাক্কা খায় কুমিল্লা। ১০.২  ওভার পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অবস্থা ছিলো নাজেহাল। ৫৫ রানে হারায় পাঁচ উইকেট। তবে, নাহিদুল এবং করিম জানাতের মধ্যে ২৭ রানের জুটি, স্কোরিংয়ের সমন্বয় কিছুটা স্থির করে কিন্তু আকষ্মিক ছয় রানের মধ্যে তিনটি দ্রুত উইকেট কুমিল্লাকে বিপর্যস্ত করে তোলে। ১৬.৩ ওভারে ৮ উইকেটে ৮৮।

শেষ পর্যন্ত মাহিদুল ইসলাম অঙ্কন এবং তানভীর ইসলাম, ৮ বল বাকি থাকতে জয় নিশ্চিত করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।

সিলেটের বোলারদের মধ্যে নাজমুল ইসলাম তিনটি উইকেট এবং সোহাগ ও মোসাদ্দেক হোসেন পান দুইটি করে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট