আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

কম পুঁজিতেই সাকিব-মুজিবে জয় বরিশালের

মাত্র ১৪৫ রানের সঞ্চয় নিয়েই অনবদ্য এক ইনিংসের মাধ্যমে খুলনা টাইগার্সকে হারায় ফরচুন বরিশাল। সাকিবের দুর্দান্ত পারফর্মেন্সে বরিশাল জিতেছে ৬ রানে।

ম্যাচের শুরুতে ব্যাটিংয়ে নেমে ৭ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় বরিশাল। কিন্তু জবাবে মাত্র ৬ উইকেটে ১৩৯ রান তুলতে সক্ষম হয় খুলনা।

বিপিএলে পাঁচ ম্যাচের মধ্যে তিন ম্যাচে জয় পায় বরিশাল। অন্যদিকে পাঁচ ম্যাচের তিনটিতেই হারে খুলনা। বরিশালের দুই স্পিনার সাকিব এবং মুজিব উর রহমানের সামনে টিকতে পারেনি মুশফিকের খুলনা। এই দুই স্পিনার ৮ ওভারে দিয়েছেন মাত্র ২৩ রান। সাকিব পেয়েছেন দুই উইকেট, কিন্তু মুজিব কোন উইকেট পান নি। করেছেন একটি দুর্দান্ত মেডেন ওভার।

বরিশালের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে চাপে পড়ে যায় খুলনা। কিন্তু সেই চাপ সামলে এত কম রানের লক্ষ্যও ভেদ করতে পারেনি মুশফিকরা। শুরুর ১০ ওভারে ৩৫ রানেই হারায় ৪ উইকেট। এতেই এক প্রকার জয়ের রাস্তা থেকে ছিটকে পড়ে খুলনা। পরে আশার প্রদীপ প্রজ্জ্বলিত রাখেন মুশফিক এবং ইয়াসির। পঞ্চম উইকেটের দুজনের সম্মিলিত যোগ ৭৯ রান।

ভালো একটা জুটি হলেও এই জুটিটা হারের ব্যবধান কমিয়েছে মাত্র। জয়ের জন্যে পর্যাপ্ত ছিলোনা এই জুটি। ২২ বলে ৩৩ রান করেন মুশফিকুর রহিম। ৩৪ বলে ৫৭ রানের অনবদ্য ইনিংসে অপরাজিত থাকেন ইয়াসির। মারেন ৪ টি চার ও ৩ ছয়।

শুধু বোলিংই নয়, ম্যাচে ব্যাট হাতেও দুর্দান্ত ছিলেন সাকিব। ২৭ বলে ২ চার এবং ৩ ছক্কায় করেছেন ৪১ রানের বিধ্বংসী ইনিংস। তার সতীর্থ নাজমুল হোসেন শান্ত ৪০ বলে করেন দলীয় সর্বোচ্চ ৪৫ রান। বরিশালের রানের শক্তি আসে এই দুই ব্যাট থেকেই। অবশ্য শেষ দিকে এসে, ৬ বলে ১২ রান করেন মুজিব।

খুলনার হয়ে খালেদ আহমেদ সর্বোচ্চ ৩ টি এবং কামরুল ইসলাম পান ২ টি উইকেট। বরিশালের হয়ে ব্রাভো সর্বোচ্চ ৩ টি এবং সাকিব আল হাসান ২ টি উইকেট পান।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট