আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

ওয়ার্নের নামে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার

অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটার পুরস্কারের এখন থেকে নাম হবে ‘শেন ওয়ার্ন’ অ্যাওয়ার্ড। বক্সিং ডে টেস্টের প্রথম দিনে এই নামকরণের ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার।

ওয়ার্নের নামে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার

ওয়ার্নের নামে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার। ছবিঃ সংগৃহীত

ওয়ার্নের ঘরের মাঠ মেলবোর্নে আজ (২৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার বক্সিং ডে টেস্ট। ওয়ার্নের মৃত্যু পর এবারই প্রথম হচ্ছে বক্সিং ডে টেস্ট।

ওয়ার্নের স্মরণে এবারের বক্সিং ডে টেস্টে বিভিন্ন আয়োজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানেই ওয়ার্নের নামে অ্যাওয়ার্ডের নামকরণের ঘোষণা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ।

হকলি বলেন, ‘টেস্ট ক্রিকেটে অসাধারণ অবদানের জন্য অস্ট্রেলিয়ার সর্বকালের সেরাদের একজন হিসেবে ওয়ার্নের সম্মানে এই পুরস্কারের নামকরণ করা হয়েছে।’

আরও পড়ুনঃ ব্যাটিংয়ে নেমেই সেঞ্চুরি হাঁকালেন বাবর

এ বছরের মার্চে ৫২ বছর বয়সে মারা যান ওয়ার্ন। তার মৃত্যুর পর এমসিজির সাউদার্ন গ্যালারির নাম দেওয়া হয় ‘শেন ওয়ার্ন স্ট্যান্ড’। ২০০৬ সালে সিএ’র বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের খেতাব জিতেছিলেন ওয়ার্ন।

ক্রিকেট ক্যারিয়ারে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮ উইকেট আছে ওয়ার্নেরই। ৮০০ উইকেট নিয়ে সবার উপরে শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন। আগামী ৩০ জানুয়ারি ঘোষিত হবে এবারের সিএ’র ক্রিকেট অ্যাওয়ার্ড।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট