আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

‘এভাবেও ফিরে আসা যায়’ প্রমাণ করলেন সরফরাজ

এভাবেও ফিরে আসা যায়! টেস্ট ক্রিকেটে নিজের ফিরে আসার গল্পটা নিজের মতো করে লিখেছেন সরফরাজ আহমেদ। করাচি টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে আদায় করে নিয়েছেন অসাধারণ এক সেঞ্চুরি।

'এভাবেও ফিরে আসা যায়' প্রমাণ করলেন সরফরাজ

‘এভাবেও ফিরে আসা যায়’ প্রমাণ করলেন সরফরাজ। ছবিঃ সংগৃহীত

শেষ মুহূর্তের রোমাঞ্চে ড্র হয় পাকিস্তান-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। ফলে কোন জয় পরাজয় ছাড়াই দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয় ০-০ সমতায়।

০ রানে ২ উইকেটে আজ পঞ্চম দিনের খেলা শুরু করেছিল পাকিস্তান। এভাবে চলতে চলতে ৮০ রান তুলতে ৫ উইকেটা হারায় স্বাগতিকরা। পাকিস্তানের ব্যাটিং অর্ডার যখন বিধ্বস্ত, তখন হাল ধরেন সরফরাজ। অন্যপ্রান্তে তাকে সেভাবে কেউ সঙ্গ দিতে না পারলেও নিজের কাজটা চালিয়ে যান তিনি।

প্রথমে সাউদ শাকিলকে নিয়ে গড়েন ১২৩ রানের জুটি, যেখানে তিনি একাই করেন ৮৩ রান। বাকি ৩২ রান আসে শাকিলের ব্যাট থেকে। এরপর আঘা খানকে নিয়ে ৭০ রানের জুটিতেও মুখ্য ভূমিকা সরফরাজের।

১৩৫ বলের মোকাবিলায় দারুণ এক সেঞ্চুরিও তুলে নেন এই ডানহাতি ব্যাটার। ২১৩ ওভার কিপিং করার পর সেঞ্চুরি হাঁকানো প্রথম ব্যাটার তিনি। সরফরাজের সেঞ্চুরিতে ভর করে একসময় জয়ের স্বপ্নও দেখতে শুরু করে পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি।

আরও পড়ুনঃ সাকিব চাইলে পরের বিপিএলেই তাকে সিইও করা হবে: বিসিবি

৯০তম ওভারে পাকিস্তানের প্রয়োজন থাকে ১৭ রান আর নিউজিল্যান্ডের এক উইকেট। কিন্তু কেউই নিজেদের লক্ষ্য পূরণ করেত পারেনি। ফলে রোমাঞ্চকর এক ড্রয়ের সাক্ষী হয় ক্রিকেটবিশ্ব।

বহুদিন পর সুযোগ পেয়েই সিরিজকে নিজের করে নিয়েছেন সরফরাজ। দুই ম্যাচে তার ৩৩৩। চার ইনিংসের প্রতিটিতেই করেছেন অর্ধশত, রয়েছে একটি শতকও।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট